• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

সমাবেশ নিয়ে সর্বশেষ তথ্য দিলেন মির্জা ফখরুল

প্রকাশিত: ১৫:৪৯, ৮ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৬:৫৭, ৮ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
সমাবেশ নিয়ে সর্বশেষ তথ্য দিলেন মির্জা ফখরুল

শনিবার ১০ ডিসেম্বরই ঢাকায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে বলে আবারও জোরদিয়ে বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিএনপির চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব এই কথা বলেন।

নয়াপল্টনে যানবাহন ও জনসাধারণের চলাচল ব্যারিকেড দিয়ে পুলিশ বন্ধ করে দিয়েছে। এছাড়া অলিগলি থেকেও মানুষকে বের হতে বাধা দেওয়া হচ্ছে। এমতাবস্থায় কিভাবে বিএনপি সেখানে সমাবেশ করবে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, আমরা ইতোপূর্বেও পুলিশকে বলেছি সকল প্রতিবন্ধকতা প্রত্যাহার করুন। মানুষের মত প্রকাশের সুযোগ দিন। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করবো। এতে বাধা দিলে কোনো প্রকার সংঘাতপূর্ণ পরিস্থিতি সৃষ্টি হলে এর সম্পূর্ণ দায়-দায়িত্ব পুলিশের এবং সরকারের। 

আরও পড়ুন: 

পুলিশের দাবি অভিযানে বিএনপি অফিস থেকে ১৬০ বস্তা চাল পাওয়া গেছে কেন এতো চাল বিএনপি অফিসে জড়ো করা হলো সাংবাদিকরা জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম বলেন, বিএনপির বিভাগী সমাবেশ এ জন্য বিভাগ থেকে এখানে নেতাকর্মীরা আসবেন। তাদের আপ্যায়নের জন্য হয়তো কিছু চাল ও স্থানীয় নেতারা খিচুড়ির ব্যবস্থা করেছেন। কিন্তু বিএনপি অফিসের ভেতরে ১৬০ বস্তা চাল রাখার মতো পর্যাপ্ত জায়গা নেই। এতো বস্তা চাল জব্দের খবর সম্পূর্ণ বানোয়াট।

কক্সবাজারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলটির সমাবেশ চলার সময় বলেছিলেন, বিএনপি অফিসে বিপুল পরিমাণ বোমা আছে। তিনি যখন এই বক্তব্য দেন তখনও পুলিশ বিএনপি কার্যালয়ে অভিযান চালায়নি। কিন্তু তার এই বক্তব্যের পর পুলিশ অভিযান চালায় এবং সেখান থেকে ১৫টি ককটেল উদ্ধার করে। এবিষয়ে ফখরুল বলেন, এটা পরিস্কার হয়ে যাচ্ছে, তারা পুরোপুরি একটি সন্ত্রাসী দল। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। ওবায়দুল কাদেরের এ কথায় এটা-ই পরিস্কার তাদের ও পুলিশের পরিকল্পিত নাটকের অংশ ছিলো। 

আরও পড়ুন: 

বিভি/এইচএস

মন্তব্য করুন: