• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রাজধানীর মোড়ে মোড়ে পথচারীদের মোবাইল চেক করছে ছাত্রলীগ

প্রকাশিত: ১৪:১২, ১০ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
রাজধানীর মোড়ে মোড়ে পথচারীদের মোবাইল চেক করছে ছাত্রলীগ

রাজধানীর বিভিন্ন মোড়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা পথচারীদের মোবাইল ফোন চেক করছে। বিএনপি নাশকতা করতে পারে-এমন সন্দেহে মোবাইল ফোন তদারকি করছেন বলে জানান ছাত্রলীগ নেতারা। 

শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠান শুরু হয়েছে রাজধানীর সায়দাবাদ এলাকার গোলাপবাগ মাঠে। এ সমাবেশকে কেন্দ্র করেই ছাত্রলীগের তৎপরতা। 

নীলক্ষেত মোড়সহ আরও কয়েক জায়গায় বসানো হয়েছে চেক পোস্ট। যাদের সন্দেহ হচ্ছে তাদের রিকশা থেকে নামিয়ে তল্লাশি করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। একই সঙ্গে মোবাইলের ফটো গ্যালারি এবং ডাটা চালু করে ফেসবুক ম্যাসেঞ্জার চেক করে তারা। ফেসবুকে যদি কোনো ধরনের বিএনপি রিলেটেড পেইজে লাইক পাওয়া যায় তখন ছাত্রলীগের জেরার মাত্রা বেড়ে যায়। 

এফ. রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম বলেন, বিএনপি জামায়াত নৈরাজ্য সৃষ্টি করার জন্য সমাবেশ ডেকেছে। তারা বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে সমাবেশে যোগ দিচ্ছে। আমরা মোড়ে মোড়ে অবস্থান নিয়েছি, তাদের জিজ্ঞাসাবাদ করছি, চেক করছি। আমরা ছাত্রলীগ থাকতে বিএনপির অপকৌশল বাস্তবায়ন হতে দেব না।

পথচারীদের অনেকেই প্রশ্ন করেন, মোড়ে মোড়ে সাধারণ নাগরিকদের পথরোধ করে যানবাহন থেকে থামিয়ে ছাত্রলীগের তল্লাশি করার আইনি ভিত্তি আছে? তারা আইন হাতে তুলে নিয়েছে। যা অবৈধ।

এ বিষয়ে জানতে চাইলে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, ছাত্রলীগ শান্তিপূর্ণ ও সাংস্কৃতিক অবস্থান করছে। বিশ্ববিদ্যালয় এলাকায় যেন আগুন সন্ত্রাসরা ঢুকে কোনো নৈরাজ্য সৃষ্টি করতে না পারে আমরা সেদিকে খেয়াল রাখছি। আমরা চাই বিশ্ববিদ্যালয়ে শান্তিপূর্ণ অবস্থা অব্যাহত থাকুক।

ছাত্রলীগ কারো মোবাইল চেক করার অধিকার রাখে কি না-জানতে চাইলে তিনি বলেন, আমাদের কেউ কারো মোবাইল চেক করছে না। বিশ্ববিদ্যালয় এলাকায় কারো মোবাইল চেক বা মারধরের খবর আমার জানা নেই। আমরা বিশ্ববিদ্যালয় এলাকায় শুধু শান্তিপূর্ণ ও সাংস্কৃতিক অবস্থান নিয়েছি।

বিভি/টিটি

মন্তব্য করুন: