• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ছয় আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

প্রকাশিত: ১৮:২৪, ১ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৯:০৫, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ছয় আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

বিএনপির এমপিদের পদত্যাগের পর শূন্য হওয়া ছয় আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়ে। বর্তমানে চলছে ভোট গণনা। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

নির্বাচন অনুষ্ঠিত হওয়া আসনগুলো- ঠাকুরগাঁও-৩, বগুড়া- ৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২, চাঁপাইনবাবগঞ্জ-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসন। আসনের সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হয়। বেশিরভাগ কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম।

ছয় আসনের তিনটিতে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। জাতীয় পার্টির প্রার্থী আছে পাঁচ আসনে।  ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে প্রার্থী না দিলেও সেখানে বিএনপির পদত্যাগী এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়াকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ।

চাঁপাইনবাবগঞ্জে ভোটের শুরুতেই আদর্শ জিলা স্কুল কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এছাড়া বিকেলে কেন্দ্রের বাইরে বিশৃঙ্খলা লক্ষ্য করা হয়। কিছু কেন্দ্রে ইভিএম জটিলতায় বিড়ম্বনায় পড়তে হয় ভোটারদের।

গত ১১ ডিসেম্বর বিএনপির আন্দোলনের অংশ হিসেবে দলটির সাতজন সংসদ সদস্য দলের সিদ্ধান্ত অনুযায়ী পদত্যাগ করেন। এর অংশ হিসেবে ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসন শূন্য ঘোষণা করার পর সেখানে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

বিভি/এজেড

মন্তব্য করুন: