• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রাজধানীকে আন্দোলনের কেন্দ্রবিন্দুতে গড়ে তোলা হবে: ইশরাক হোসেন

প্রকাশিত: ১৭:১৫, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
রাজধানীকে আন্দোলনের কেন্দ্রবিন্দুতে গড়ে তোলা হবে: ইশরাক হোসেন

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, সামনে সরকার পতনের কঠিন আন্দোলন কর্মসূচি আসছে। এ আন্দোলনকে বেগবান করতে রাজধানী ঢাকাকে আন্দোলনের কেন্দ্রবিন্দুতে গড়ে তোলা হবে। সারাদেশের মানুষ ইতিমধ্যে এ সরকারকে না বলে দিয়েছে। রাজধানী ঢাকা থেকে এ সরকারের বিদায় ঘন্টা বাজানো হবে, তার উত্তপ্ত আওয়াজে সারাদেশ আন্দোলনে প্রকম্পিত হবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। গোপীবাগ বাদার্স ক্লাব থেকে পদযাত্রা কর্মসূচি সফল করার লক্ষ্যে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।  

এসময় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মোহন, তানভীর আহমেদ রবিন, ইউনুস মৃধা, আব্দুস সাত্তার, লিটন মাহমুদসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ। 

ইশরাক বলেন, বিএনপি সবসময় শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। কিন্তু সরকার আমাদের কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করতে চায়। এ সরকার তত্বাবধায়ক সরকারের দাবিতে আগুন সন্ত্রাস করেছে। জানমালের ক্ষতি করেছে। এরা বিরোধী দলে থেকে মানুষ হত্যা করে, সরকারে থেকেও বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করে, গুম করে। 

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, কোনো যড়যন্ত্র করে লাভ নেই। ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছেন, আবার অত্যাচারের স্টিমরোলার চালিয়ে টিকে আছে। জনগণ আমাদের সাথে। অত্যাচার করে, খুন-গুম করে কতদিন থাকবেন। বিদায়ের প্রস্তুতি নেন। সকল অপকর্ম, খুন-গুমের বিচার হবে এই বাংলার মাটিতেই।

বিভি/এনএম/এজেড

মন্তব্য করুন: