• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নিবন্ধন পাচ্ছে নতুন দল আরেক ‘তৃণমূল বিএনপি’

প্রকাশিত: ১৭:৫৭, ৯ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৮:১২, ৯ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
নিবন্ধন পাচ্ছে নতুন দল আরেক ‘তৃণমূল বিএনপি’

নির্বাচন কমিশন (ইসি) থেকে নিবন্ধন পেতে যাচ্ছে নতুন দল ‘তৃণমূল বিএনপি’। এরফলে একই নামে দুটি তৃণমূল বিএনপিকে নিবন্ধন দিতে যাচ্ছে ইসি। এব্যাপারে ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন আদালত এমন তথ্য জানিয়েছেন ইসির কমিশনার মো. আলমগীর। 

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান। এ সময় কমিশনারের কাছে সাংবাদিকরা জানতে চান, একই নামে দুটি দলের নিবন্ধন হয়ে যাচ্ছে কিনা?

জবাবে ইসি আলমগীর বলেন, জাসদের তো একই নামে দুটি দল আছে। এখানে আমাদের কিছু করার নেই। সর্বোচ্চ আদালতের নির্দেশ। তাদের মার্কা (প্রতীক) কী হবে তাও তো বলে দিয়েছেন আদালত। তাদের মার্কা হবে সোনালী আঁশ।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, যত দ্রুত সম্ভব দলটিকে নিবন্ধন দেওয়া হবে। দেরি করার তো সুযোগ নেই। আদালত নির্দেশনা দেওয়ার পর তো আর মাঠে খতিয়ে দেখার সুযোগ নেই। কেননা আদালতের নির্দেশ আমরা পালন করতে বাধ্য। আদালত নিশ্চয়ই সেগুলোর প্রমাণ পেয়েছেন।

ইসিতে নিবন্ধন চেয়ে এ পর্যন্ত কতটি দল আবেদন করেছে- সেই তথ্য তুলে ধরে কমিশনার বলেন, ৯৩টি নতুন দল নিবন্ধনের জন্য আবেদন করেছিল। পাঁচটি দল নির্ধারিত প্রক্রিয়ায় আবেদন না করায় তাদের আবেদন বাতিল করা হয়েছে। আর দুটি দল আবেদন উইথ-ড্র করেছে।
 

বিভি/এইচএস

মন্তব্য করুন: