• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সরকারের দুর্নীতির ফিরিস্তি দিতে গেলে এক দিনে হবে না: ফখরুল

প্রকাশিত: ১৮:৩৭, ১৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
সরকারের দুর্নীতির ফিরিস্তি দিতে গেলে এক দিনে হবে না: ফখরুল

এ সরকারের দুর্নীতির ফিরিস্তি দিতে গেলে এক দিনে হবে না, এক মাস লাগবে। যেখানে যাবেন, সেখানে দুর্নীতি। আওয়ামী লীগের মূলনীতি টাকা পাচার আর দুর্নীতি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৮ মার্চ) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বছেন, টিআইবি রিপোর্ট অনুযায়ী, সবচেয়ে বেশি দুর্নীতি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিয়নের চাকরির জন্যও ১৫ লাখ টাকা ঘুষ দিতে হয়। আমি বলেছিলাম, এ সরকার বিদ্যুৎ খাতকে দুর্নীতির প্রধান খাত হিসেবে বেছে নিয়েছে। আরও আছে, তেল আমদানি খাত।

সিআইডির বক্তব্যের সূত্র ধরে মির্জা ফখরুল বলেন, সিআইডি বলেছে, দেশ থেকে প্রতি বছর হুণ্ডির মাধ্যমে ৭৫ হাজার কোটি টাকা পাচার হয়। একটা বালিশ কিনেছে পাঁচ হাজার ৭০০ টাকায়। ১০ হাজার কোটি টাকার পদ্মা সেতু ৩০ হাজার কোটি টাকায় বানিয়েছে। আবার নতুন শুরু করেছে পাতাল রেল। উদ্দেশ্য একটাই লুট। ২১ কিলোমিটার পাতাল রেলে খরচ হবে ৫২ হাজার কোটি টাকা।

পরে ব্যাংকিংখাত ও আর্থিক খাতে দুর্নীতির অভিযোগ তুলে বিএনপি মহাসচিব বলেন, টাকা পাচার করে অর্থনীতিকে একেবারে ফোকলা করে দেওয়া হয়েছে। ব্যাংকিং খাত থেকে ৮০০ কোটি টাকা লোপাট হয়ে গেছে। ডলার সংকটে নিত্যপ্রয়োনীয় পণ্য আমদানি বন্ধ হয়ে গেছে। এ রাষ্ট্রকে আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে। সুপ্রিম কোর্টে পুলিশ ঢুকে আইনজীবীদেরও পিটিয়ে আহত করেছে কয়েকদিন আগে।  

মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় আরও বক্তব্য দেন, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এনি, বিএনপি নেতা ফজলুল হক মিলন, নাজিম উদ্দীন আলম, ডা. রফিকুল ইসলাম, ব্যারিস্টার কায়সার কামাল, রকিবুল ইসলাম বকুল, ইশরাক হোসেন, সাঈদ সোহরাব, যুব দলের সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, রাজিব আহসান, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ ও ছাত্র দলের সাইফ মাহমুদ জুয়েল।  

বিভি/এজেড

মন্তব্য করুন: