• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তৃণমূল বিএনপির চেয়ারম্যান হচ্ছেন অন্তরা হুদা

প্রকাশিত: ১৩:০২, ৬ মে ২০২৩

ফন্ট সাইজ
তৃণমূল বিএনপির চেয়ারম্যান হচ্ছেন অন্তরা হুদা

তৃণমূল বিএনপির চেয়ারম্যান হতে যাচ্ছেন নাজমুল হুদার মেয়ে ব্যারিস্টার অন্তরা সেলিমা হুদা। প্রয়াত নাজমুল হুদা বিএনপি সরকারের সাবেক যোগাযোগ মন্ত্রী ছিলেন। বাবার মৃত্যুতে তার প্রতিষ্ঠিত দলটির চেয়ারম্যানের শূন্য আসনে বসতে যাচ্ছেন তিনি।  আজ শনিবার (৬ মে) এই ঘোষণা দিতে পারে দলটি।

নির্বাচন কমিশন (ইসি) গত ১৬ ফেব্রুয়ারি নাজমুল হুদার তৃণমূল বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিয়ে প্রজ্ঞাপন জারি করে। দলটিকে প্রতীক হিসেবে ‘সোনালি আঁশ’ বরাদ্দ দেওয়া হয়েছে। তখন নাজমুল হুদা অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। দলটি নিবন্ধন পাওয়ার পরই মারা যান তিনি।

শুক্রবার তৃণমূল বিএনপির চেয়ারম্যানের প্রেস সচিব তারেক হোসেনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৯ ফেব্রুয়ারি তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদার মৃত্যুর পর থেকে পদটি শূন্য হয়ে আছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী ৯০ দিনের মধ্যে শূন্যপদ পূরণের বিধান রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২২ মার্চের জরুরি সভা এবং ৫ মে সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী নতুন ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদটি পূরণ করা হয়েছে। আগামীকাল (শনিবার) সংবাদ সম্মেলনের মাধ্যমে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নাম প্রকাশ করা হবে। রাজধানীর গুলশানে দুপুর ১২টায় এই সংবাদ সম্মেলনের কথা রয়েছে।

দলীয় সূত্র বলছে, বৈঠকে সবাই চেয়েছিল নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হবেন। কিন্তু সিগমা হুদা চান, মেয়ে বাবার প্রতিষ্ঠিত দলের চেয়ারম্যান হোক।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2