• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপ চলাকালে কাতারে ইসলামি ভাষণ দেবেন জাকির নায়েক

প্রকাশিত: ১৯:০৬, ২০ নভেম্বর ২০২২

আপডেট: ১৯:৫২, ২০ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
বিশ্বকাপ চলাকালে কাতারে ইসলামি ভাষণ দেবেন জাকির নায়েক

ফুরোচ্ছে চার বছরের অপেক্ষা। ফুটবল উন্মাদনায় মেতে উঠেছে বিশ্ব। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত এই ফুটবল বিশ্বকাপের আসর এবার বসেছে এমন এক জায়গায় যা আগে কখনো বসেনি। মুসলিম অধ্যুষিত ও মধ্যপ্রাচ্যের দেশ কাতার এবারের আয়োজক।

সর্বকালের সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ শুরু হচ্ছে কাতারে। পাঁচটি আরব দেশসহ মোট ৩২ দলের অংশগ্রহণে যখন মাঠে চলবে বিশ্বকাপ, তখন দেখা মিলবে ইসলামি বক্তা ডা. জাকির নায়েককে। বিশ্বকাপের পুরো সময় জুড়ে কাতারে ইসলামিক লেকচার দেবেন জাকির নায়েক।

কাতারের রাষ্ট্রীয় ক্রীড়াবিষয়ক টেলিভিশন চ্যানেলের উপস্থাপক ফয়সাল আল-হাজরির এক টুইটের সূত্র দিয়ে এ তথ্য জানিয়েছে আল আরাবিয়া।

টুইটার পোস্টে ফয়সাল আল-হাজরি বিশ্বকাপের সময় জুড়ে জাকির নায়েকের লেকচারের কথা জানান।  আল আরাবিয়া আরও জানায়, জাকির নায়েকের লেকচার প্রতিদিন চলবে।

জাকির নায়েক ইতোমধ্যে কাতারে পৌঁছে গেছেন বলে খবরে জানা গেছে। সেই সঙ্গে জাকির নায়েকের কাতারে পৌঁছানোর একটি ভিডিও ভাইরাল হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে আছে জাকির নায়েকের ভক্ত অনুরাগী। তরুণ প্রজন্ম ও প্রায় সব বয়সীদের মাঝে তিনি জনপ্রিয়।

আরও পড়ুন: 

 

মূলত আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন ধর্ম ও বস্তুগত বিষয়ের সঙ্গে ইসলামের তুলনামূলক ব্যাখ্যা ও আলোচনার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান ড. জাকির নায়েক। ডা. জাকির নায়েকের অন্যতম জনপ্রিয় থিম হলো বিজ্ঞানের সূত্র দিয়ে কোরআনকে যাচাই করা। 

এদিকে বিশ্বকাপ উপলক্ষে নতুনভাবে সেজেছে কাতার। আরব ও ইসলামী স্থাপত্যশৈলীকে ধারণ করে প্রস্তুত করা হয়েছে দৃষ্টিনন্দন ৮টি স্টেডিয়াম। রাজধানী দোহাসহ বিভিন্ন স্থানে সাঁটানো হয়েছে মহানবী (সা.) এর হাদিস সম্বলিত ম্যুরাল। সামাজিক শিষ্টাচার নিয়ে মহানবী (সা.) এর প্রজ্ঞাপূর্ণ বাণীগুলো লেখা হয়েছে আরবি ও ইংরেজি ভাষায়। সামাজিক মাধ্যমে এসব ছবি প্রশংসিত হচ্ছে ব্যাপকভাবে।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন: