• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

আর্জেন্টিনা-ব্রাজিলসহ বিভিন্ন দলের ভক্তদের নিয়ে কথা বললেন শায়খ আহমাদুল্লাহ

প্রকাশিত: ১৭:৩৪, ২৩ নভেম্বর ২০২২

আপডেট: ১৭:৩৫, ২৩ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
আর্জেন্টিনা-ব্রাজিলসহ বিভিন্ন দলের ভক্তদের নিয়ে কথা বললেন শায়খ আহমাদুল্লাহ

বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় মেতেছে পুরো বিশ্ব। বিভিন্ন দেশের সমর্থনে গলা ফাটাচ্ছেন একেকজন। কথার লড়াই ও টিটকারী চলছে পাড়া-মহল্লায়। এসব নিয়ে কথা বলেছেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট ইসলামী দাঈ শায়েখ আহমাদুল্লাহ।

নিজের ভেরিফায়েড ফেসবুকে তিনি একটি পোস্ট ও একটি ভিডিও বার্তা দিয়েছেন বিশ্বকাপে বিভিন্ন দলকে সমর্থনকারীদের নিয়ে। তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘আবেগ, উচ্ছ্বাস ও উদ্যম মানুষের গুরুত্বপূর্ণ সম্পদ। আবেগ দিয়ে মানুষ অনেক কিছু অর্জন করতে পারে, আবার অপাত্রে আবেগ ঢেলে মানুষ নিজের ধ্বংসও ডেকে আনতে পারে।

‘খেলা’ মানসিক রিফ্রেশমেন্ট ও শরীর চর্চার একটি উপকরণ মাত্র। শরীয়ার সীমানায় থেকে তা থেকে উপকৃত হবেন একজন ঈমানদার। কিন্তু আখিরাত বিশ্বাসী মানুষ, যার প্রতিটি মুহূর্ত গুরুত্বপূর্ণ এবং যার প্রতিটি কর্মকাণ্ড লিপিবদ্ধ হচ্ছে হিসাবের খাতায়, 'খেলা'র মতো তুচ্ছ বিষয়ে মেতে থাকা তাকে মানায় না।

 

খেলার নামে চলা এসব আসর যে বৃহৎ বাণিজ্যের বিশাল আয়োজন সে কথা কে না জানে? অথচ নিজের মূল্যবান আবেগকে আমরা সে বাণিজ্যের কাঁচামালে পরিণত করি। কতো সস্তা আমাদের আবেগ!

সফল মুমিন তো তিনি, যিনি এ জাতীয় অনর্থক বিষয় থেকে নিজেকে বিরত রাখবেন। তিরমিজীর প্রসিদ্ধ হাদীসের ভাষ্য—একজন ভালো মুসলিমের অন্যতম গুণ হলো, তিনি এমন কাজ পরিহার করে চলবেন, যে কাজ তার দুনিয়া ও আখেরাতের কল্যাণ সাধন করে না।

রসুল সা. ভবিষ্যদ্বাণী করে গেছেন, কেয়ামতের আগে চোখ ধাঁধানো ফিতনার প্লাবনে অনেক নামধারী মুসলমানের ঈমান ভেসে যাবে। মুসলমানের ঘরে জন্ম নিয়েও যারা ঈমান বা ঈমানী চেতনাহীন হয়ে যাবে, তারা কতই না দুর্ভাগা! 

মহান আল্লাহ আমাদের ঈমান ও আমলের উপর অটল রাখুন, ফিতনা থেকে হেফাজত করুন।’

বিভি/এজেড

মন্তব্য করুন: