• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রোজার মাস উপলক্ষে কর্মঘণ্টা কমালো সৌদি আরব, ঈদের ছুটিও নির্ধারণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৩, ৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
রোজার মাস উপলক্ষে কর্মঘণ্টা কমালো সৌদি আরব, ঈদের ছুটিও নির্ধারণ

পবিত্র রমজান উপলক্ষে অফিসের কাজের নতুন সময়সূচি ঘোষণা করেছে সৌদি আরব। সৌদি আরবের কেন্দ্রীয় ব্যাংকের ঘোষণা অনুযায়ী, রোজার মাসে ১ ঘণ্টা কমানো হয়েছে ব্যাংক কর্মীদের কর্মঘণ্টা। মাসটিতে তাদের অফিস করতে হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এ বছর পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আজহার জন্য ৮ দিন করে ছুটি ঘোষণা করা হয়েছে। 

এদিকে গত বছর রমজান মাসে সৌদি আরবের মানবসম্পদ মন্ত্রণালয় সব সরকারি, আধাসরকারি ও বেসরকারি অফিসের কর্মঘণ্টা সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত নির্দিষ্ট করে দিয়েছিলো। চলতি বছরও সেই নির্দেশনা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম আরাবিয়ান বিজনেস ডটকমের খবরে সোমবার (৬ মার্চ) বলা হয়, মুসল্লিদের রোজা রাখার সুবিধার্থে রমজান মাসে ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি সরকারি, আধাসরকারি ও বেসরকারি সব অফিসের কর্মঘণ্টা কমিয়েছে সৌদি আরব সরকার। এছাড়া গত বছর সৌদির মানবসম্পদ মন্ত্রণালয় রমজানে সরকারি, আধাসরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মঘণ্টা কমানোর যে নির্দেশনা দিয়েছিলো, এ বছরও তা বলবৎ থাকবে।

সৌদি আরবে এ বছর ঈদুল ফিতরের ছুটি শুরু হবে ১৭ এপ্রিলের কর্মদিবস শেষে এবং চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। ঈদুল আজহার ছুটি শুরু হবে ২২ জুন কার্যদিবসের শেষে এবং চলবে ১ জুলাই পর্যন্ত।

বিভি/এইচএস

মন্তব্য করুন: