• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সাগরিকায় টাইগারদের ক্যাচ মিসের সুযোগে শ্রীলঙ্কার তিনশ পার

প্রকাশিত: ১৭:৪৩, ৩০ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
সাগরিকায় টাইগারদের ক্যাচ মিসের সুযোগে শ্রীলঙ্কার তিনশ পার

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। চট্টগ্রামের সাগরিকাখ্যাত স্টেডিয়ামে প্রথম দিনেই বড় রান পেয়েছে সফরকারী শ্রীলঙ্কা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে চার উইকেটে ৩১৪ রান তুলে প্রথম দিন শেষ করেছে সফরকারীরা। এদিন অনেকগুলো ক্যাচ ছেড়েছে বাংলাদেশি ফিল্ডাররা।

শনিবার (৩০ মার্চ) টস জিতে আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনাও পায় সফরকারীরা। চট্টগ্রামের ব্যাটিং সহায়ক উইকেটে বাংলাদেশকে চেপে ধরে লঙ্কানরা। দুই ওপেনারের দায়িত্বশীল ব্যাটিংয়ে ২৭ ওভারে ৮৮ রান তুলে প্রথম সেশন শেষ করে সফরকারীরা।

অন্যদিক তিনটি ক্যাচ মিস করে বসে টাইগাররা। যার মাশুল গুনতে হয়েছে মিরাজ-সাকিবদের। ক্যাচ মিসের ফায়দা তুলে রান বাড়ান দুই লঙ্কান ওপেনার। দলীয় ৮৮ রানের সংগ্রহের পথে ইনিংসের ২৩তম ওভারেই ক্যারিয়ারের দ্বিতীয় পঞ্চাশ তুলে নেন মাদুশকা। হতাশার সেশন সাথে নিয়ে লাঞ্চ ব্রেকে যায় শান্তবাহিনী।

তবে মাঠে ফিরেই বহুল প্রত্যাশিত উইকেটের দেখা পায় শান্ত বাহিনী। ২৯তম ওভারে রান আউট হন মাদুশকা। মিরাজের বল কাভারে ঠেলে দুই রান নিতে দ্রুত প্রান্ত বদল করতে চেয়েছিলেন মাদুশকা। তাকে ফেরত পাঠান করুনারত্নে।  হাসানের দুর্দান্ত থ্রোয়ে উইকেট ভেঙে দেন উইকেটকিপার লিটন দাস। 

এরপর কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে ক্যারিয়ারের ৩৭তম ফিফটি তুলে নেন করুনারত্নে। রান বাড়াতে বাড়াতে ফিফটির দেখা পান মেন্ডিসও। মেন্ডিসের ফিফটির পর সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ে করুনারত্নে। অভিষিক্ত হাসানের প্রথম শিকার হন এই লঙ্কান ব্যাটার। অপর প্রান্ত থেকে ৯৩ রান করে সাকিবের প্রথম শিকার হন মেন্ডিস। ২৩ রান করা ম্যাথুস হাসানের দ্বিতীয় শিকার হন।

দলীয় ২৮৯ রানে চার উইকেট হারায় সফরকারীরা। এরপর দিনেশ চান্দিমাল এবং ধানাঞ্জায়া ডি সিলভার ব্যাটে ভর করে চার উইকেট হারিয়ে ৩১৪ রান তুলে দিন শেষ করেছে শ্রীলঙ্কা। চান্দিমাল ৩৪ রান এবং ডি সিলভা ১৫ রান করে অপরাজিত রয়েছেন। বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ দুটি এবং সাকিব একটি উইকেট নিয়েছেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: