• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শান্তর শতকে ডিপিএল শিরোপা থেকে এক ম্যাচ দূরে আবাহনী

প্রকাশিত: ২৩:১৬, ২৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
শান্তর শতকে ডিপিএল শিরোপা থেকে এক ম্যাচ দূরে আবাহনী

৮টি চার ও ছয় ছক্কায় শান্ত`র ব্যাট থেকে আসে ১০১ রান

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে শিরোপার দ্বারপ্রান্তে ঢাকা আবাহনী। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অধিনায়ক শান্ত'র সেঞ্চুরিতে গাজী ক্রিকেটার্সকে ১৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা। ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে মজবুত করেছে টেবিলের শীর্ষস্থান। মোহামেডানের সাথে পার্থক্য ৬ পয়েন্টের। শিরোপা নিশ্চিত করতে আর একটি জয় দরকার আবাহনীর। 

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের লিগ পর্বে টানা ১১ ম্যাচে জয়ের পর সুপার সিক্স প্রথম ম্যাচেও জয় পায় আবাহনী। গাী গ্রুপ ক্রিকেটার্সকে হারালে আরো এগিয়ে যাবে শিরোপা জয়ের পথে।  ফতুল্লায় সুপার লিগের ম্যাচে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ৩৪৩ রান তোলে শান্ত'র দল। জবাবে ১৭২ রানে গুটিয়ে যায় গাজী ক্রিকেটার্স।  

ফতুল্লায় টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫৭ রানের ওপেনিং জুটি গড়েন লিটন দাস ও নাঈম শেখ। ৩৩ করে ফেরেন নাইম। অধিনায়ক শান্ত'র সাথে জুটিতে খুব বেশিদুর যেতে পারেননি লিটন। তিনিও ফেরেন ৩৩ রানে। আনামুল হক বিজয়কে নিয়ে রানের গতি বাড়াতে থাকেন শান্ত। 

এই জুটির ব্যাটিংয়ে বড় স্কোরের ভিত তৈরি হয় আবাহনীর। দুজনেই পুর্ন করেন ফিফটি। ১৩০ রানের জুটি গড়ে বিদায় নেন বিজয়। ৬৮ রান করেন তিনি। শান্ত'র সাথে যোগ দেন তাওহীদ হৃদয়। ক্যাপ্টেন্স নক ইনিংস খেলা শান্ত পুর্ণ করেন সেঞ্চুরি।

৮টি চার ও ছয় ছক্কায় শান্ত'র ব্যাট থেকে আসে ১০১ রান। জাকের আলি ১১ করে আউট হন। হৃদয়ের সাথে মোসাদ্দেক সৈকতের জুটিতে তিনশোর্ধ রান পার হয় আবাহনীর। হাফসেঞ্চুরি পুর্ণ করা হৃদয় অপরাজিত থাকেন ৫৮তে। ৩৩ রানে নটআউট থাকেন সৈকত। ৫ উইকেটে ৩৪৩ রানের বড় সংগ্রহ গড়ে আবাহনী। 

৩৪৪ রানের টার্গেটে ব্যাটিং চাপে পড়ে গাজি ক্রিকেটার্স। ৯৬ রানে হারায় ৫ উইকেট। সোহান ৩৮ করেন। একপ্রান্তে লড়াকু ব্যাটিংয়ে সাব্বির হোসেন হাফসেঞ্চুরি পুর্ণ করেন।

রাকিবুল হাসান ৪টি উইকেট নিয়ে ধন নামান গাজির ইনিংসে। মোসাদ্দেক ও তানজিম সাকিব নেন ২টি করে উইকেট। ১৭২ রানে অলআউট হয় গাজি ক্রিকেটার্স। ১৭১ রানের বড় জয় পায় আবাহনী। ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পৌঁছে যায় লিগ শিরোপার দ্বারপ্রান্তে। 

৬ পয়েন্ট পিছনে আছে মোহামেডান। সুপার সিক্সে বাকি তিন ম্যাচের একটিতে জিতলেই চ্যাম্পিয়ন হবে ঢাকা আবাহনী। ঢাকা প্রিমিয়ার লিগে এ পর্যন্ত সর্বোচ্চ ২২টি শিরোপা জিতেছে ঐতিহ্যবাহী দলটি। 

বিভি/এজেড

মন্তব্য করুন: