• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

না হেরেও কাঁদলো বাংলাদেশ, টস জিতে শিরোপা ভারতের

প্রকাশিত: ২০:৫৮, ৮ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
না হেরেও কাঁদলো বাংলাদেশ, টস জিতে শিরোপা ভারতের

ম্যাচ না হেরেও শিরোপা হারালো বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব ১৯ নারী ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। কমলাপুর স্টেডিয়ামে ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ এ ড্র থাকার পর, টাইব্রেকেও সমতা, এমনকি সাডেন ডেথে ৬ শর্টেও সমতা থাকার পর; টস এ নির্ধারিত হয় শিরোপার ভাগ্য। সেখানেই হেরেছে সাগরিকা-আফিদারা।

এবারের আসরে প্রথম রাউন্ডে টানা তিন ম্যাচ জিতেই ফাইনালে উঠে বাংলাদেশের মেয়েরা। সেখানে প্রতিপক্ষ ভারতকেও ১-০ গোলে হারিয়েছে সাইফুল বারী টিটোর দল। কিন্তু ফাইনালে শুরুতেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। ৮ মিনিটে ভারতের অধিনায়ক নিতু লিন্ডা লম্বা পাস থেকে গোল করেন সিবানী দেবি। তবে বাংলাদেশের দুই ডিফেন্ডার জয়নব ও আফঈদা খন্দকার এবং গোলরক্ষকের ভুলে এই গোল খেয়েছে স্বাগতিকরা। এরপর ৯০ মিনিট পর্যন্ত ১-০ গোলো এগিয়ে ছিলো ভারত। 

কমলাপুর স্টেডিয়ামে ফাইনালে বাংলাদেশের মধ্যমাঠ পরিকল্পিত ফুটবল খেলতে পারেনি। সেই সুযোগে ভারতের মেয়েরা বেশ কয়েকবার আক্রমণ করার সুযোগ পেয়েছে। তবে বাংলাদেশের মেয়েরা চেষ্টা করেও নির্ধারিত সময়ে ম্যাচে ফিরতে পারেনি। কিন্তু ইনজুরি সময়ে সাগরিকার দারুণ ফিনিশিংয়ে খেলায় ১-১ এ সমতা আনে বাংলাদেশ। এই আসরে এটি চতুর্থ গোল সাগরিকার। ভারতের পুজার সাথে যৌথভাবে টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন সাগরিকা। 

এরপর টাইব্রেক ও সানেড ডেথে ১১ শর্টেও সমতা থাকলে, টসে শিরোপা জয় করেছে ভারত। সাফ অনূর্ধ্ব ১৯ নারী ফুটবলের এটি দ্বিতীয় আসর। এর আগে ২০২১ সালে প্রথম আসরে এই ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো বাংলাদেশ।   
 

বিভি/এজেড

মন্তব্য করুন: