• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মা হওয়া হলো না সাফজয়ী নারী ফুটবলারের, পাড়ি জমালেন পরপারে

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৬, ১৪ মার্চ ২০২৪

আপডেট: ১৭:১২, ১৪ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
মা হওয়া হলো না সাফজয়ী নারী ফুটবলারের, পাড়ি জমালেন পরপারে

সন্তান প্রসবের পর স্ট্রোকে আক্রান্ত হয়ে অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল টিমের সদস্য সাতক্ষীরার কৃতি সন্তান রাজিয়া সুলতানার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোর ৪টার দিকে কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের লক্ষ্মীনাথপুর গ্রামে তার নিজ বাড়িতেই তিনি মারা যান।

পরিবারের বরাত দিয়ে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইদ মেহেদি জানান, ফুটবলার রাজিয়া সুলতানা দরিদ্র পরিবারের মেয়ে। গতকাল বুধবার (১৩ মার্চ) রাত ১০টার দিকে তিনি একটি পুত্র সন্তান প্রসব করেন। পরে রাত তিনটায় হঠাৎ রাজিয়া স্ট্রোক করেন। পরিবারের সদস্যরা তাকে দ্রুত কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে ভোর চারটার দিকে তার মৃত্যু হয়।

রাজিয়া সুলতানা

তিনি আরো বলেন, প্রাথমিক বিদ্যালয় থেকে ফুটবল প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় ছিলেন রাজিয়া। পরবর্তীতে জাতীয় নারী ফুটবল দলে খেলার সুযোগ পান। অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল টিমের হয়ে ভুটানে খেলতে গিয়েছিলেন তিনি। কিছুদিন আগে পরিবার থেকে তাকে বিয়ে দেওয়া হয়। তার মৃত্যুতে সাতক্ষীরা জেলাব্যাপী শোকের ছায়া নেমে এসেছে।

প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননাও পেয়েছিলেন রাজিয়া

২০০১ সালের ২৫ জানুয়ারি জন্ম নেওয়া রাজিয়া বাংলাদেশের নারী ফুটবলের উত্থানের শুরুর দিকের একজন। এএফসি অ-১৪ রিজিওনাল ( সেন্ট্রাল ও দক্ষিণ এশিয়া) চ্যাম্পিয়নশিপে ২০১৩ ও ১৫ সালে চ্যাম্পিয়ন দলে ছিলেন তিনি৷ এরপর অ-১৬ ও অ-১৯ দলেও খেলেছেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: