• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ব্রাজিল ফুটবলে আবার ধর্ষণকাণ্ড: নেইমারের সতীর্থের কারাদণ্ড

প্রকাশিত: ১৭:১৮, ২১ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
ব্রাজিল ফুটবলে আবার ধর্ষণকাণ্ড: নেইমারের সতীর্থের কারাদণ্ড

নেইমারের সাথে ও ইনসেটে রবিনহো

ধর্ষণের দায়ে রবিনহোকেও ব্রাজিলে কারাদণ্ড ভোগ করতে হবে। ব্রাজিলের একটি আদালতের প্রায় সব বিচারকই একমত হয়ে রায় দিয়েছেন, ইতালিতে রবিনহোকে যে কারাদণ্ড দেওয়া হয়েছে, সেটা ব্রাজিলেও কার্যকর হবে। ব্রাজিলে অবশ্যই ৯ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

নেইমানেরর এক সময়ের সতীর্থ রবিনহোর সাজা ভোগ করতেই হবে বলে জানিয়েছেন বিচাররকরা। ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অব জাস্টিস ৯-২ ভোটে রবিনহোর বিরুদ্ধে এই রায় দিয়েছেন। ২০১৩ সালে এসি মিলানে খেলার সময় দলবদ্ধ হয়ে ধর্ষণে অংশ নেওয়ার অপরাধে ইতালির আদালত ৪০ বছর বয়সী রবিনহোকে ৯ বছরের কারাদণ্ড দিয়েছে। 

ইতালি তাদের দেশেই রবিনহোর কারাদন্ডের শাস্তি কার্যকরের চেষ্টা করেছিল। ব্রাজিল নিজ দেশের নাগরিকদের অন্য দেশে প্রত্যার্পণ করে না বিধায় ইতালিতে শান্তি ভোগ করতে হয়নি রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির সাবেক ব্রাজিলিয়ান তারকা ফুটবলারকে।

ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় সুপিরিয়র কোর্টের ১৫ বিচারকের প্যানেলে দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করবেন রবিনহোর আইনজীবি। সে পর্যন্ত তাকে যেনো গ্রেফতার না করা হয়, কোর্টের প্রতি নেই আবেদনও জানাবেন আইনজীবি হোসে এদুয়ার্দো রাঙ্গেল। রবিনহো ব্রাসিলিয়ায় আছেন এবং দরকার পড়লেই বিচারকের মুখোমুখি হবেন, জানিয়েছেন তার আইনজীবি।
 

বিভি/এজেড

মন্তব্য করুন: