• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাংলাদেশের জালে ফিলিস্তিনের গোল উৎসব

প্রকাশিত: ১৭:৩৭, ২২ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
বাংলাদেশের জালে ফিলিস্তিনের গোল উৎসব

লক্ষ্য ছিলো কুয়েত থেকে অন্তত একটি পয়েন্ট নিয়ে ফেরার। কিন্তু বাংলাদেশকে কঠিন বাস্তবতা বোঝালো ফিলিস্তিন। বাংলাদেশের জালে পাঁচ গোলের উৎসব করলো যুদ্ধবিধ্বস্ত মধ্যপ্রচ্যের দেশটি। বিশ্বকাপ বাছাইয়ে বড়ো হারের হতাশা সঙ্গী হলো জামাল-সোহেল-তপুদের।

কুয়েতের আল জাবের আহমেদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় মাঠে গড়ানো ম্যাচের শুরুটা দারুণ ছিলো বাংলাদেশের। কিন্তু চোখে চোখ রেখে লড়াই করতে থাকা বাংলাদেশ দল রক্ষণের ভুলে প্রথমার্ধের শেষ দিকে দুটি গোল হজম করে বসে। 

৪২ মিনিটে ওদে দাবাঘ ফিলিস্তিনকে এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে আরেক ফরোয়ার্ড শেহাব কুনবার ব্যবধান বাড়ান। দ্বিতীয়ার্ধের শুরুতে তৃতীয় গোল খেয়ে ম্যাচে খেই হারায় হাভিয়ের কাবরেরার দল। ৪৯ মিনিটে কুনবার স্কোরলাইন ৩-০ করার পর দাবাঘ ৫৩ ও ৭৭ মিনিটে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। ৫-০'তেই শেষ হয় ফিলিস্তিনের গোল উৎসব।

এই প্রথম ফিলিস্তিনের বিপক্ষে পাঁচ গোল হজম করলো বাংলাদেশ। আগের ছয় ম্যাচের পাঁচটিতে হারলেও কখনোই দুটির বেশি গোল খায়নি তারা। বিশ্বকাপ বাছাইয়ে তিন ম্যাচে বাংলাদেশের জালে গোল সংখ্যা হলো ১৩টি। আগের দুই ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে মেলবোর্নে ৭-০'তে বিধ্বস্ত হওয়ার পর ঢাকায় লেবাননের সঙ্গে ১-১'এ ড্র করে বাংলাদেশ। ২৬ মার্চ ঢাকায় হবে বাংলাদেশ-ফিলিস্তিন ফিরতি লেগ ম্যাচটি।

বিভি/এজেড

মন্তব্য করুন: