• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

১৫ ওভারেই জয় বরিশালের, বিদায় নিলো চট্টগ্রাম

প্রকাশিত: ১৭:০৭, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
১৫ ওভারেই জয় বরিশালের, বিদায় নিলো চট্টগ্রাম

বিপিএলের এলিমিনেটর পর্ব থেকে বাদ পড়ে গেল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তামিম-মেয়ার্স জুটিতে ভর দিয়ে ৭ উইকেটের বিশাল জয়ে বিপিএলের কোয়ালিফায়ার নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হওয়া রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচে পরাজিত দলের বিরুদ্ধে খেলবে বরিশাল।

মিরপুরে বরিশালকে ১৩৬ রানের লক্ষ্য দেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে তামিমের অনবদ্য ফিফটি এবং কাইল মেয়ার্সের ঝড়ো ফিফটিতে ভর দিয়ে মাত্র ১৪.৫ ওভারেই জয় নিশ্চিত করে বরিশাল।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে রীতিমত উড়িয়ে দিয়ে বিপিএল ২০২৪ এর কোয়ালিফায়ারে উত্তীর্ণ হলো ফরচুন বরিশাল। মিরপুরে ৭ উইকেটের বিশাল জয় পেয়েছে তামিম ইকবালের দল। 

চট্টগ্রামের দেয়া ১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বরিশাল। স্কোরবোর্ডে কোনো রান না তুলতেই আউট হন এদিন ওপেনিংয়ে ব্যাট করতে নামা সৌম্য সরকার। এরপর রীতিমত ঝড় তোলেন আরেক ওপেনার তামিম ইকবাল এবং ক্যারিবিয়ান ব্যাটার কাইল মেয়ার্স। ২৬ বলে ৫০ রানের এক বিস্কোরক ইনিংস খেলেন মেয়ার্স। 

অপরদিকে ৪৩ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন বরিশাল অধিনায়ক তামিম। যার সুবাদে ৭ উইকেট এবং ৩১ বল বাকি রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। 

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলীয় ৪ রানে আউট হন ওপেনার তানজিদ তামিম। এরপর বেশিক্ষণ টিকে থাকতে পারেননি দলটি বাকি ব্যাটাররাও। 

তবে রানের চাকা সচল করেছিলেন দলটি বিদেশী ব্যাটার জশ ব্রাউন। কিন্তু দলীয় ৫২ রানে তিনি আউট হওয়ার পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। এরপর সৈকত আলীকে নিয়ে একটি বড় জুটি গড়ারর চেষ্টা করেন চট্টগ্রামের অধিনায়ক শুভগত হোম। কিন্তু তা আর হলো কোথায়? 

নিয়মিত বিরতিতে চট্টগ্রামের একের পর উইকেট নেয়ার পাশাপাশি রানের গতিও মন্থর করে রাখে বরিশালের বোলাররা। যে কারণে নির্ধারিত ২০ ওভার শেষে মাত্র ১৩৫ রানেই থামে চট্টগ্রামের ইনিংস।

বিভি/এজেড

মন্তব্য করুন: