• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

হোয়াইটওয়াশ এড়াতে সাকিবেই ভরসা

প্রকাশিত: ১৫:৫১, ২৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
হোয়াইটওয়াশ এড়াতে সাকিবেই ভরসা

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ বাংলাদেশের। চট্টগ্রামে শুরু হবে ম্যাচটি। সাকিব আল হাসান দলে ফেরায় আত্মবিশ্বাস বাড়িয়েই মাঠে নামবে নাজমুল শান্তর দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু হবে শনিবার (২৯ মার্চ) সকাল ১০টায়।

টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে লড়াই হয়েছে সমান তালে। টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে শ্রীলংকা। ওয়ানডে সিরিজ জিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। টেস্ট সিরিজে এগিয়ে যাওয়ার লড়াই। প্রথম টেস্টে হেরে ব্যাকফুটে টাইগাররা। দলে ফিরেছেন সাকিব আল হাসান। প্রায় এক বছর পর টেস্ট দলে ফিরলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এই টেস্টে সাকিবের সাথে দলে ফেরানো হয়েছে পেসার হাসান মাহমুদকেও। তবে সাকিবকে জায়গা দিতে বাদ পড়েছেন তাওহিদ হৃদয়। মুশফিক রহিমের ইনজুরিতে শেষ মুহূর্তে সিলেট টেস্টের দলে সুযোগ পেলেও খেলা হয়নি হৃদয়ের। ফলে তার টেস্ট অভিষেক আরো দীর্ঘায়িত হলো। শুধু হৃদয় নয়, প্রথম টেস্টের দল থেকে পেসার মুশফিক হাসানও বাদ গেছেন। 

সিলেটে খেলার সুযোগ না পাওয়া এই পেসার গোঁড়ালিতে চোট পেয়ে বাদ পড়েছেন। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন দুই ম্যাচের সিরিজটিতে লংকানরা প্রথম টেস্ট ৩২৮ রানের বড়ো ব্যবধানে জিতে এগিয়ে আছে। 

বিভি/টিটি

মন্তব্য করুন: