• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বিশ্ব রেকর্ড গড়ে কলকাতাকে হারালো পাঞ্জাব

প্রকাশিত: ০১:২৩, ২৭ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
বিশ্ব রেকর্ড গড়ে কলকাতাকে হারালো পাঞ্জাব

ছবি: রেকর্ড জয়ে বেয়ারস্টোর বুনো উল্লাস

আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড তৈরি গড়ল পাঞ্জাব। ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) পরাস্ত করে পাঞ্জাব জিতলো ৮ উইকেটে। শুক্রবার (২৬ এপ্রিল) ইডেন গার্ডেন্সে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুরান। সাধারণত ইডেনে রান তাড়া করে জেতার রেকর্ডই বেশি। কিন্তু এতো বড় রান তাড়া করা জেতা ছিলো অকল্পনীয়। ২৬২ রানের লক্ষ্য অনায়াসে উৎরে যায় পাঞ্জাব।

এতদিন আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড ছিলো রাজস্থান রয়্যালসের। ২০২০ সালে এই পাঞ্জাবের বিরুদ্ধে ২২৬ রান করে জিতেছিল তারা। এদিন নাইটরা তার থেকেও অনেক বেশি ২৬১ রান তুলেছিল। তবুও সেই রান টপকে গেলেন বেয়ারস্টোরা।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নারিন আর সল্টের জুটিতে রানের পাহাড় গড়ে গম্ভীর বাহিনী। পাওয়ার প্লে-তে উঠে ৭৬ রান। রাবাদাকে চার মেরে মাত্র ২৪ বলে অর্ধশত রান করলেও নারিন থামেন ৩২ বলে ৭১ করে। ফিল সল্টের দাপট তখন চলছিলো। কুরানের ইয়র্কারে সল্ট ফিরে গেলেন ৩৭ বলে ৭৫ রানে। ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেলদের রান ঝড়ে নাইটরা থামলো ২৬১ রানে। 

পাঞ্জাব ইনিংসের প্রথম থেকেই ঝড় তোলেন প্রভসীমরন সিং। এরপর বেয়ারস্টোর অপরাজিত ১০৮ রান ও  শশাঙ্ক সিংয়ের ৬৮ রানে ২৬২ রানের পাহাড় টপকে যায় পাঞ্জাব মাত্র ২ উইকেট খুইয়ে। 

আইপিএলের ইতিহাসে ইডেন গার্ডেন্সে এক ইনিংসে এটাই সর্বোচ্চ রান। আর রান তাড়ায় শুধু আইপিএল নয়, যে কোনো টি-টোয়েন্টি ক্রিকেটেই এটি সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড। 

কলকাতা নাইট রাইডার্স: ২৬১/৬ (সল্ট ৭৫, নারিন ৭১, অর্শদীপ ৪৫/২) । পাঞ্জাব কিংস: ২৬২/২ (বেয়ারস্টো ১০৮, শশাঙ্ক ৬৮, নারিন ২৪/১)

বিভি/এমআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2