• NEWS PORTAL

  • রবিবার, ১২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

উত্তেজনায় ঠাসা শেষ ম্যাচে পাকিস্তানের জয়

প্রকাশিত: ১৩:২৯, ২৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
উত্তেজনায় ঠাসা শেষ ম্যাচে পাকিস্তানের জয়

উত্তেজনার পঞ্চম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৯ রানে হারিয়েছে পাকিস্তান। তাদের এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজ শেষ হয়েছে ২-২ সমতায়।  লাহোরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৭৮ রান তোলে স্বাগতিক পাকিস্তান। জবাবে ১৬৯ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

এই সিরিজের শেষ তিন ম্যাচে ঘটেছে কাকতালীয় এক ঘটনা। প্রতিটা ম্যাচের প্রথমে ব্যাট করা দল রান করেছে ১৭৮! যা বিস্ময়ের জন্ম দিয়েছে। একই সিরিজে এরকম তিনটি ম্যাচে একই স্কোরের দেখা মিলেছে কীনা সে রেকর্ড জানা যায়নি।

গতকাল রাতে ইনিংসের শুরুতে মাত্র ৮ রানে ওপেনার সায়েম আইয়ুবকে হারিয়ে চাপে পড়েছিলো বাবর আজমের দল। দ্বিতীয় উইকেটে লড়াকু ব্যাটিং করতে থাকেন অধিনায়ক বাবর ও উসমান খাজা। হাফসেঞ্চুরি পূর্ণ করা বাবরের ইনিংস থামে ৬৯ এ। তার আগে ৩১ করে ফেরেন খাজা। ফখর জামানের ব্যাট থেকে আসে ৪৩ রান। 

পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেসে যায়। ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে জয় পায় পাকিস্তান। তবে পরের ম্যাচেই দারুনভাবে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। চতুর্থ টি-টোয়েন্টিও জিতে নেয় তারা। সিরিজ বাঁচাতে শেষ ম্যাচে জিততেও হতো স্বাগতিকদের। ১৭৯ রানের টার্গেটে টম ব্লান্ডেলকে হারিয়ে শুরুতে ধাক্কা খেয়েছিলো কিউরাও। টিম সেইফার্টের ৫২ রানে লড়াইয়ে ফেরে তারা। তবে আর কেউ উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি। জস ক্লার্কসন ৩৮ করেন। ৪ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। শ্বাসরুদ্ধকর ম্যাচে কিউইদের জয়ের সম্ভাবনা তৈরি হলেও শেষরক্ষা হয়নি তাদের। ১৬৯ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ম্যাচ জিতে নেয় পাকিস্তান। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2