• NEWS PORTAL

  • বুধবার, ১৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

প্রথম দল হিসেবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করলো নিউজিল্যান্ড

প্রকাশিত: ১৩:১২, ২৯ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
প্রথম দল হিসেবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করলো নিউজিল্যান্ড

আগামী জুন মাসে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। নবম এই আসরকে সামনে রেখে সবার আগে দল ঘোষণা করলো নিউজিল্যান্ড। ইনজুরিতে পড়ায় কয়েক মাস টি–টোয়েন্টি দলের বাইরে থাকলেও তাকেই অধিনায়ক করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তাকে নেতৃত্ব দিয়ে ঘোষণা হয়েছে ১৫ সদস্যের দল।

নিউজিল্যান্ডের সর্বশেষ ৩৫টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে মাত্র দুই ম্যাচ খেলেছেন ক্রিকেটের অন্যতম জনপ্রিয় ‘অমায়িক’ খ্যাত কেন। কিন্তু তবুও তার নেতৃত্বের ওপর ভরসা রেখেছে কিউই টিম ম্যানেজমেন্ট। যদিও ১ মের মধ্যে দল ঘোষণা করতে বলা হয়েছে। ২৫ মে পর্যন্ত ঘোষিত দলে পরিবর্তন আনা যাবে।

এ নিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ খেলা কেনের অধিনায়ক হিসেবে চতুর্থ বিশ্বকাপ হবে এটা। ঘোষিত এই দলে থাকা টিম সাউদির সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে এটি।  ১৯৯৯ বিশ্বকাপের সঙ্গে মিল রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সিও উন্মোচন করেছে নিউজিল্যান্ড।

শুধু উইলিয়ামসন নন, ইনজুরিতে থাকা ডেভন কনওয়েও আছেন বিশ্বকাপের দলে। অ্যাডাম মিলনে ও কাইল জেমিসন ছিটকে গেছেন দল থেকে। সদ্য ঘোষিত এই দলে সুযোগ পাওয়া ম্যাট হেনরি এবং রাচিন রবীন্দ্র এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেননি। ১৫ সদস্যের বাইরে রিজার্ভ হিসেবে বেন সিয়ার্সকে বেছে নিয়ে ব্ল্যাক ক্যাপস ম্যানেজমেন্ট।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি। রিজার্ভ : বেন সিয়ার্স।

বিভি/এজেড

মন্তব্য করুন: