• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

চলছে নামিবিয়ার চমক, এবার ধরাশায়ী স্কটল্যান্ড

প্রকাশিত: ২৩:২৩, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
চলছে নামিবিয়ার চমক, এবার ধরাশায়ী স্কটল্যান্ড

ছবি: টুইটার

টি-টোয়েন্টিকে বলা হচ্ছে ‘সাম্য বা গণতন্ত্রের’ ক্রিকেট। বড়-ছোট দলের পার্থক্য থাকে না। যেকোন দল ভালো খেলতে পারে। হারাতে পারে বড় দলকে। তবে ওই ‘সাম্য’ মাঠের খেলায় প্রতিদিন দেখা যায় না। বিশ্বকাপে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ-এর সংগে ঘটছে না ’সমতার’ বিধান। তবে চমক দিয়ে যাচ্ছে নামিবিয়া।

প্রথমবার বিশ্বকাপে এসে একটি জয়ই ছিলো তাঁদের কাছে বড় পাওয়া। নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ নিয়ে ইতিহাস গড়ে ফেলে তাঁরা। এরপর ’অঘটন’ ঘটিয়ে আয়ারল্যান্ডকে বিদায় করে দিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে দলটি। এবার মূল পর্বে স্কটল্যান্ডকে হারালো ৪ উইকেটে। দিলো আরও একটি চমক।

আরব আমিরাতের বিশ্বকাপে টস গুরুত্বপূর্ণ। সেটা পক্ষে আসে নামিবিয়ার। বল করতে নেমে ১০৯ রানে স্কটিশদের আটকে দেয় তাঁরা। স্কটল্যান্ডের হয়ে শেষ দিকে লিস্ক ৪৪ ও ক্রিস গ্রেভেস ২৫ রান করায় একশো ছাঁড়ানো সংগ্রহ পায় স্কটল্যান্ড। জবাব দিতে নেমে ছয় বল থাকতে জয় তুলে নিয়েছে নামিবিয়া।

দলের হয়ে ওপেনার ক্রেগ উইলিয়াম ২৩ ও ভ্যান লিনজেল ১৮ রান করেন। মিডল অর্ডারে ডেভিড ভিসে ১৬ ও স্মিট ২৬ রান করে দলকে জয় এনে দেন। এর আগে বল হাতে নামিবিয়ার রুবেন ট্রুম্পেলম্যান ৩ উইকেট নেন। এছাড়া জ্যান ফ্রাইলিং ২ উইকেট নিয়ে দলকে জেতাতে বড় ভূমিকা রাখেন।

বিভি/এসএম

মন্তব্য করুন: