• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রিয়াল নাটকের অবসান, সাড়ে ৭ হাজার কোটিতে প্যারিসেই এমবাপে

প্রকাশিত: ০৮:১০, ২৪ মে ২০২২

ফন্ট সাইজ
রিয়াল নাটকের অবসান, সাড়ে ৭ হাজার কোটিতে প্যারিসেই এমবাপে

অনেক দিন ধরে শোনা যাচ্ছিল ফ্রান্সের প্যরিস সেইন্ট জার্মেই ছেড়ে স্পেনেরা রিয়াল মাদ্রিদে যাচ্ছেন কিরিয়েন এমবাপে। এই নিয়ে আলোচনা, আশঙ্কা বা সম্ভাবনার নানান গল্প তৈরি হয়েছিল। কিন্তু সেগুলো গল্পই থেকে গেলো। পুরোনো শিবিরেই নতুন করে ঘাটি গেড়েছেন এমবাপে।

সাড়ে ৭ হাজার কোটি টাকায় পিএসজির সঙ্গে নতুন চুক্তি করেছেন কিলিয়ান এমবাপ। তবে এই চুক্তির পর থেকেই শুরু বিতর্ক। অনিয়ম দেখিয়ে উয়েফার কাছে অভিযোগ জানালেন খোদ লা লিগা সভাপতি তেবাস। তাকে নিয়ে তৈরি হওয়া বিতর্কে পানি ঢালার জন্য এমবাপে স্বয়ং টুইট করেছেন রিয়াল মাদ্রিদকে। 

সেই টুইটে তিনি বলেছেন, আমাকে দলে নেয়ার কথা ওরা ভেবেছিল। কিন্তু তা না হওয়ায় ওরা হতাশ। সেই হতাশার কারণ খুব সহজেই আমি অনুভব করতে পারি। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আমি ওদের বড় সমর্থক হব।
 
বাংলাদেশী মুদ্রায় প্রায় সাড়ে সাত হাজার কোটি টাকা চুক্তিতে তিন বছরের জন্য এমবাপে থাকছেন পিএসজিতেই। এরসাথে চুক্তিপত্র শুধুমাত্র সই করার জন্য দেয়া হচ্ছে ১২৫ মিলিয়ন ডলার। গোল করলে বোনাস, ট্রফি জিতলে আর্থিক সম্মানের সাথে ছবি তোলার স্বত্ত্বও পাবেন। বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার এই মুহূর্তে হয়ে গেলেন এমবাপে। শুধু অর্থেই থামেননি। ফরাসি তারকা আরো কিছু শর্ত দিয়েছেন।

এমবাপে নাকি চান না নেইমারের সাথে খেলতে। তার বদলে আনতে হবে বার্সেলোনা থেকে উসমান দেম্বেলেকে। আসলে এমবাপে চাইছেন, ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবলারদের পিএসজি থেকে সরিয়ে দিতে। তবে এমবাপের বিশাল চুক্তিতে পিএসজিতে থেকে যাওয়া নিয়ে সোচ্চার হয়েছে স্পেনের লা লিগা। তারা উয়েফার কাছে অভিযোগও জানিয়েছে।

এদিকে রিয়ালের অধিনায়ক করিম বেনজেমা আবার আগবাড়িয়ে বলেছেন, এমবাপে বিশ্বাসঘাতক। নিজে টুইট করে লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস বলেছেন, 'গত মৌসুমে পিএসজি লোকসান করেছিল ৭০ কোটি ইউরো। তা সত্ত্বেও এমবাপের চুক্তি নবীকরণে যে বিশাল অঙ্কের বেতন–বোনাস দিচ্ছে তা এককথায় ফুটবলের অপমান।’

বিভি/এজেড

মন্তব্য করুন: