• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

৮ জুন ঢাকায় আসছে কাতার বিশ্বকাপ ট্রফি

প্রকাশিত: ১১:৪৪, ২৬ মে ২০২২

ফন্ট সাইজ
৮ জুন ঢাকায় আসছে কাতার বিশ্বকাপ ট্রফি

বাংলাদেশের ফুটবলপ্রেমীরা এবার ফিফা বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ পাচ্ছেন। আগামী  ৮ জুন ঢাকায় আসছে কাতার বিশ্বকাপ ২০২২-এর ট্রফি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বাফুফের সঙ্গে বৈঠক করে স্মারক উপহারও দিয়েছে বিশ্বকাপের স্পন্সর প্রতিষ্ঠান কোকাকোলা। খুশির কারণ বাড়তে পারে, পুরো দক্ষিণ এশিয়ার মধ্যে এবার কেবল বাংলাদেশেই আসছে এ ট্রফি। পুরো সফরে বিশ্বকাপ ট্রফিটি প্রথমে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে যাবে। তারপর রাজধানীর আর্মি স্টেডিয়ামে জাঁকজমক এক অনুষ্ঠানের মধ্যদিয়ে উন্মোচন করা হবে ট্রফি।

২০১৩ সালে সর্বশেষ বিশ্বকাপ ফুটবলের ট্রফি এসেছিলো বাংলাদেশে। ৯ বছর পর আবারও ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাচ্ছেন ফুটবলপ্রেমীরা। ‘বিশ্ব ভ্রমণে’ দুই দিন বাংলাদেশে থাকার কথা ট্রফির। সেই হিসাবে ৮ ও ৯ জুন বাংলাদেশে থাকবে বিশ্বকাপ ট্রফি। এই সময় ফুটবলপ্রেমীদের জন্য ট্রফিটি ঢাকার আর্মি স্টেডিয়ামে প্রদর্শন করা হবে। আসবেন তারকারা। হবে কনসার্টও। বাফুফের একটি সূত্র জানিয়েছে।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ট্রফি এলেও ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ট্রফি ঢাকায় আসেনি। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার ট্রফি সফরের কমার্শিয়াল পার্টনার কোকাকোলা ২০১৩ সালে তিন দিন ট্রফিটি প্রদর্শনীর ব্যবস্থা করেছিলো । ৯ বছর আগে ট্রফিটি প্রদর্শনীর জন্য রাখা হয়েছিল হোটেল র‍্যাডিসনে। সে সময় ফুটবলপ্রেমীরা পূর্বনির্ধারিত রেজিস্ট্রেশনের মাধ্যমে ট্রফির সঙ্গে ছবি তুলতে পেরেছিলেন এবং সেই ছবি কোকাকোলার মাধ্যমে ততক্ষণাৎ প্রিন্ট কপিও পেয়েছিলেন দর্শনার্থীরা। 

এবারও একই রকম সুযোগ থাকবে বলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনও কোনো ঘোষণা দেয়নি বাফুফে কিংবা কোকাকোলা। কয়েক দিনের মধ্যে দুটি সংস্থা একটি যৌথ বিজ্ঞপ্তি অথবা সংবাদ সম্মেলনের মাধ্যমে ঢাকায় ট্রফি আগমনের বিষয়টি নিশ্চিত করবে। 

আগমী ৯ জুন রাতে বিশ্বকাপ ট্রফিটি নিয়ে যাওয়া হবে।

 

বিভি/এএইচ/রিসি 

মন্তব্য করুন: