• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আজও তিনশো ছোঁয়া স্কোর, জয় পাবে বাংলাদেশ?

প্রকাশিত: ১৭:০০, ৭ আগস্ট ২০২২

আপডেট: ১৭:৩৬, ৭ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
আজও তিনশো ছোঁয়া স্কোর, জয় পাবে বাংলাদেশ?

৭১ রানের ওপেনিং জুটি গড়েছেন তামিম ও আনামুল

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৩০৩ রান করেও জিততে পারেনি বাংলাদেশ। টানা ১৯ ম্যাচ জয়ের পর গত শুক্রবার জিম্বাবুয়ের বিরুদ্ধে হারে টাইগাররা। আজ সিরিজ বাঁচানোর লড়াইয়ে দ্বিতীয় ম্যাচ খেলছে তামিমবাহিনী। আজও তিনশো ছোঁয়া স্কোর পেয়েছে, তবে জিততে হলে বাকি কাজ করতে হবে বোলার আর ফিল্ডারদের।

হারারে স্পোর্টস ক্লাবে আজও টস হেরে আগে ব্যাটিং করেছে বাংলাদেশ। তামিম, মাহমুদউল্লাহর ফিফটি এবং মুশফিক ও আফিফের মোটামুটি স্কোরে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯০ রান করেছে বাংলাদেশ। জয়ের জন্য স্বাগতিকদের দরকার ২৯১ রান।

 

এদিন ওপেনিং জুটিতে ভালো সূচনা এনে দেন তামিম ইকবাল ও আনামুল হক বিজয়। ৭১ রানের এ জুটি ভাঙে তামিমের ফেরার মধ্য দিয়ে। ফেরার আগে ৪৫ বলে ৫০ রান করেন তামিম। এরপর আনামুলও ফিরে যান দ্রুত। ২৫ বল খেলে ২০টি রান করে বিজয়।

এরপর মুশফিক ও শান্ত গড়েন অর্ধশত রানের জুটি। মুশফিক ৩১ বলে ২৫ রানে ফেরার কিছুক্ষণ পর ৩৮ রান করে ফেরেন নাজমুল হোসেন শান্ত। এরপর ক্রিজে থিতু হন মাহমুদউল্লাহ রিয়াদ। একে একে গড়েন ৫টি জুটি। আফিফকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন।

আফিফ ৪১ বলে ৪১ রানে ফেরার পর রানের পাল্লা হালকা হতে শুরু করে। একপ্রান্তে সবাই আসা-যাওয়ায় ব্যস্ত থাকলেও মাহমুদউল্লাহ ছিলেন রান তোলায় ব্যস্ত। ৮৪ বলে অনবদ্য থেকে যখন ক্রিজে ফিরেছেন তখন নামের পাশে জ্বলজ্বল করছে অপরাজিত ৮০ রান।

এর মাঝে হঠাৎ বাংলাদেশকে বিপদে ফেলেছিলেন সিকান্দার রাজা। আগের ম্যাচে ব্যাট হাতে বাংলাদেশকে হারিয়ে দেওয়া রাজা আজ বল হাতে ভেলকি দেখিয়ে আফিফ, মিরাজ ও তাসকিনকে টপাটপ তুলে নিয়েছেন।

এ ছাড়াও স্বাগতিকদের হয়ে মাদভেরে দুটি, নায়ুচি ও চিবাঙ্গা একটি করে উইকেট নেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: