• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ভারতকে নরকে যেতে বললেন পাকিস্তানী কিংবদন্তী মিয়াঁদাদ

প্রকাশিত: ২২:১৯, ৬ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২২:২২, ৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ভারতকে নরকে যেতে বললেন পাকিস্তানী কিংবদন্তী মিয়াঁদাদ

এ বছরের এশিয়া কাপ ক্রিকেট নিয়ে চলছে ধুন্ধমার কাণ্ড। ভারত বেঁকে বসায় এশিয়া কাপের আয়োজক হতে পারছে না পাকিস্তান। সোজাসাপ্টা হিসাবে ভারত বলে দিয়েছে- পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে যাবে না তারা। টিম ইন্ডিয়ার এমন অবস্থান স্পষ্ট হয়ে যাওয়ার পর এবার ভারতকে তেড়েফুঁড়ে আক্রমণ করেছেন পাকিস্তানি কিংবদন্তী জাভেদ মিয়াঁদাদ।

পাকিস্তানের এক ইভেন্টে সাবেক এই তারকা সরাসরি বলে দিয়েছেন, “পাকিস্তানে খেলতে না এলে ভারত নরকে যাবে। আমি বরাবর পাকিস্তানকে সমর্থন করেছি। কোনও ইস্যু এলে ভারতকে আক্রমণ করতে অন্তত আমি ভুলি না। আমাদের স্বার্থ সবসময় প্রাধান্য দিতে হবে। নিজেদের সম্মানের জন্য আমাদের লড়ে যেতে হবে।”

“ভারত না এলে আমাদের কিছু যায় আসে না। কারণ আমরাই এবার আয়োজক দেশ। এটা আইসিসির কর্তব্য। আইসিসি যদি এই পরিস্থিতি সামলাতে না পারে, তাহলে গভর্নিং বডি থাকার কি দরকার! সমস্ত দলের ক্ষেত্রে একই নিয়ম হওয়া দরকার। যদি কোনও দল না আসে, তাহলে তাদের পুরোপুরি বাতিল করে দেওয়া উচিত।”

গত সপ্তাহে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে বিসিসিআই নিজের অবস্থান স্পষ্ট করে জানিয়েছিল সরকারের কাছ থেকে ছাড়পত্র না পাওয়ার জন্য ভারত কোনওভাবেই পাকিস্তানে খেলতে পারবে না। তবে মিয়াঁদাদের বক্তব্য, ভারত হারের ভয়েই পাকিস্তানে খেলতে আসছে না।

ভারতকে কটাক্ষ করে সাবেক তারকা জানাচ্ছেন, “আরে এখানে এসো! কেন আসছে না ওরা? ওরা যদি এখানে এসে হেরে যায়, তাহলে সেটা বিপত্তির মুখে পড়বে ওরা। ভারতীয়রা সেটা মোটেই মেনে নেবে না। সবসময়ই এমনটা হয়ে এসেছে। আমাদের সময়েও ওরা হারের ভয়ে খেলত না। ভারত হারলেই ওখানে দাঙ্গা-হাঙ্গামা লেগে যায়। ওখানকার জনগণ খুব খারাপ। ভারত হারলেই ক্রিকেটারদের বাড়ি-ঘর জ্বালিয়ে দেওয়া হয়। আমাদের সঙ্গে খেললেই ওদের এই সমস্যার মুখে পড়তে হয়।”

“ভারতীয়রা এমনিতেই হেরো। ওখানকার ক্রিকেট সমর্থকদের ওটা বুঝতে হবে। ক্রিকেট একটা খেলা। যদি ভালো খেলতে না পারো। তাহলে তো হারতে হবে। এসব করে কী হবে! আইসিসিকে আগেই জানিয়েছি, যদি এরকম কাণ্ড বারবার ঘটে, তাহলে আইসিসিকে শক্ত হতে হবে। ভারত হলেও ওদের ছাড় দেওয়া কেন হবে? এক দেশ যদি বারবার বিব্রতকর পরিস্থিতি জন্ম দেয়, তাহলে আইসিসিকে ব্যবস্থা নিতেই হবে। এরকম দলকে বাদ দিয়ে সকলকে শিক্ষা দেওয়া দরকার।”

বিভি/এজেড

মন্তব্য করুন: