• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মেসির গায়ে আরবের পোশাক বিশত বাংলাদেশে তৈরি?

প্রকাশিত: ২৩:৫৮, ২০ ডিসেম্বর ২০২২

আপডেট: ০০:৪৬, ২১ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
মেসির গায়ে আরবের পোশাক বিশত বাংলাদেশে তৈরি?

কাতার বিশ্বকাপের ফাইনালের পর শিরোপা নেওয়ার সময়ে আর্জেন্টিনার লিওনেল মেসিকে পরানো হয় একটি কালো চাদর, যা আরবের ঐতিহ্য বহনকারী পোশাক। যার নাম বিশত। রবিবার (১৮ ডিসেম্বর) থেকে সেই পোশাক নিয়েই চলছে হইচই। এরই মধ্যে খবর শোনা যাচ্ছে ওই বিশত নাকি বাংলাদেশে তৈরি।

ভারতীয় একটি জাতীয় ও প্রভাবশালী গণমাধ্যমের খবর, বাংলাদেশের বেশ কিছু জেলায় এই বিশত তৈরির কারখানা রয়েছে। অনেকেই এই ধরনের পোশাক তৈরির সঙ্গে যুক্ত। বাড়ির মহিলারাও এই বিশত তৈরির কাজ করেন। তাদের দাবি, মেসির গায়ে পরিয়ে দেওয়া এই বিশত নাকি সেখানকার বগুড়া জেলার হাপুনিয়া গ্রামে তৈরি হয়েছে।

এদিকে বাংলাদেশে আর্জেন্টিনার ভক্তের সংখ্যা আকাশছোঁয়া। মেসির দল কাপ জেতায়  উত্তেজনার অন্ত নেই। এমনকি, রবিবার বিশ্বকাপ জেতার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো অ্যাঞ্জেল ফার্নান্ডেজকে ফোন করে শুভেচ্ছা জানান। লিখিত বার্তাও পাঠানো হয় সে দেশ থেকে। সেখানে লেখা ছিল, ‘‘বাংলাদেশের জনগণ এবং আমার তরফ থেকে ফিফা বিশ্বকাপের এই দুর্দান্ত জয়ের জন্য আর্জেন্টিনাকে আন্তরিক অভিনন্দন জানাই। এমন একটি বিষয়ে শুভেচ্ছা জানাতে পেরে আমি নিজেও অত্যন্ত আনন্দিত বোধ করছি।’’

ওই খবরে আরও বলা হয়েছে, মেসির গায়ে উঠবে বলেই নাকি বাংলাদেশের বগুড়া জেলা থেকে বিশত গিয়েছে কাতারে। তবে এ ব্যাপারে ফিফা কর্তৃপক্ষ এখনও পর্যন্ত নিশ্চিত করে কিছুই বলেনি।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2