• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বাংলাভিশনের রিমু সিদ্দিক পেলেন নিমকো মিডিয়া অ্যাওয়ার্ড

প্রকাশিত: ২২:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৩:১৬, ১ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
বাংলাভিশনের রিমু সিদ্দিক পেলেন নিমকো মিডিয়া অ্যাওয়ার্ড

তথ্যমন্ত্রীর হাত থেকে অ্যাওয়ার্ড নিচ্ছেন রিমু সিদ্দিক

দেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের সংবাদকর্মী রিমু সিদ্দিক জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের (নিমকো) মিডিয়া অ্যাওয়ার্ড-২০২৩ পেয়েছেন। বিভিন্ন প্রতিষ্ঠানের ১০ সংবাদকর্মী এই অ্যাওয়ার্ডে পেয়েছেন। 

সোমবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের শেখ রাসেল অডিটোরিয়ামে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ আনুষ্ঠানিকভাবে বিজয়ী ১০জনের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন। ১০ জনের মধ্যে ফাইনান্সিয়াল এক্সপ্রেসের সজিবুর রহমান টানা দ্বিতীয়বারের মতো এই অ্যাওয়ার্ড পান।

সুশাসনের জন্য সরকারের ৫টি জবাবদিহিমূলক উপকরণ (Five Accountability Tools) এর ওপর অনুসন্ধানী সংবাদ প্রকাশের প্রতিযোগিতার আয়োজন করে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট। এতে অংশ নিতে সরকারের ফাইভ অ্যাকাউন্টিবিলিটি টুলসের ওপর অনুসন্ধানী প্রতিবেদন করেন অংশগ্রহণকারী সংবাদ কর্মীরা।

রিমু সিদ্দিক প্রিন্ট ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড অর্জন করেন। বাংলাভিশন পোর্টালে জিআরএস নিয়ে প্রকাশিত তার প্রতিবেদটি স্থান করে নেয় সেরা দশে।

অ্যাওয়ার্ড হাতে উচ্ছ্বসিত বাংলাভিশনের রিমু সিদ্দিক

নিমকো মিডিয়া অ্যাওয়ার্ড ২০২৩-এ ঢাকাসহ সারা দেশ থেকে ১১২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। সেখান থেকে বিজ্ঞ জুরি বোর্ড ১০ জনকে চূড়ান্তভাবে মনোনীত করেন। মোট তিন ক্যাটাগরি ভিডিও, প্রিন্ট ও অডিও এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বিজয়ীদের নগদ টাকা, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

রিমু সিদ্দিক বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবন থেকেই সাংবাদিকতায় সঙ্গে যুক্ত। কাজ করেছেন টেলিভিশন, পত্রিকা ও অনলাইন পোর্টালে। বেশ কিছুদিন কর্মরত ছিলেন ব্যাংকে। এছাড়া অনুষ্ঠান উপস্থাপনা, আবৃত্তি ও অভিনয়ে সাথে সম্পৃক্ত। নিমকো অ্যাওয়ার্ড ছাড়াও এর আগে থিয়েটারে তিনি তিনটি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেন।

মন্ত্রীপরিষদ বিভাগ ও ইউরোপীয় ইউনিয়নের যৌথ তত্ত্বাবধানে ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় প্লাটফর্মস ফর ডায়লগ (P4D) প্রকল্পের আওতায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এই মিডিয়া অ্যাওয়ার্ড দিয়ে থাকে।

বিভি/এজেড

মন্তব্য করুন: