• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইফতারের আগেই ঝড়ের শঙ্কা

প্রকাশিত: ১৫:৫৯, ২৫ মার্চ ২০২৩

আপডেট: ১৬:২৮, ২৫ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ইফতারের আগেই ঝড়ের শঙ্কা

প্রতীকী ছবি

শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে দেশের কয়েকটি জেলার ওপর দিয়ে  ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া অধিদফতর। ঝুঁকি এড়াতে ওইসব অঞ্চলের নৌ বন্দরগুলোকে ১ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতেও বলা হয়েছে।

আরও পড়ুন: 

 

শনিবার (২৫ মার্চ) সকাল ১০টায় আবহাওয়া অধিদফতরের ঝড় সতর্ক কেন্দ্রের দেওয়া এক বিশেষ সতর্কবার্তায় এই তথ্য জানানো হয়।

সতর্কবার্তায় বলা হয়, সন্ধ্যা ৬টার মধ্যে ঢাকা, ফরিদপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, কুমিল্লা এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহী,রংপুর, ময়মনসিংহ অঞ্চলসহ কুমিল্লা, নোয়াখালী, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পারে। 

একই সাথে দেশে দিনে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে  বলেও উল্লেখ করা হয়েছে পূর্বাভাসে। আগামী ৩দিন আবহাওয়ার অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানানো হয়।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় জানানো হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সেই সাথে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। 

আরও পড়ুন: 

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2