• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

১০-১৫ বছরের মধ্যে বাংলাদেশ চীনের মতো উন্নত হবেঃ এফএও ডিজি

প্রকাশিত: ১৪:৫০, ১২ মার্চ ২০২২

ফন্ট সাইজ
১০-১৫ বছরের মধ্যে বাংলাদেশ চীনের মতো উন্নত হবেঃ এফএও ডিজি

আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে বাংলাদেশ চীনের মতো উন্নত হবে বলে আশা প্রকাশ করেছেন ঢাকায় সফররত জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) মহাপরিচালক কিউ দোংয়ু।

শনিবার (১২ মার্চ) সকালে গাজীপুর সদর উপজেলার বহুরিয়াচালা এবং কোলতিয়া গ্রামে মৎস্য ও পোল্ট্রি খামার এবং বোরো ধান ক্ষেত পরিদর্শনকালে তিনি একথা বলেন। এর আগে কৃষিমন্ত্রীকে সাথে নিয়ে বিভিন্ন খামার পরিদর্শন এবং খামারি ও চাষিদের সাথে মতবিনিময়ও করেন তিনি।

পরিদর্শনকালে এফএওর ডিজি চাষিদের সাথে কথা বলেন ও সমস্যার কথা শুনেন। বিজ্ঞানভিত্তিক চাষাবাদের জন্য প্রযুক্তিগত সহায়তা এবং বিদেশী সাহায্য আনার ব্যাপারে এফএও  সহায়তা করবে বলেও জানান তিনি। 

নিজের ব্যক্তিগত জীবনের স্মৃতিচারণা করে এফএও ডিজি বলেন, আমার জন্ম চীনের গ্রামে। ছোটোবেলায় আমিও প্রায় এরকম গ্রামেই বেড়ে উঠেছি। আমি আশা করি, আগামী ১০-১৫ বছরের মধ্যে বাংলাদেশ চীনের মতো উন্নত হবে।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, আমরা মৎস্য, পোল্ট্রি ও ধানসহ সকল কৃষিকাজ বিজ্ঞানসম্মত ও আধুনিকভাবে করার জন্য কাজ করছি, যাতে কৃষিকাজ লাভজনক হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দারিদ্র্যমুক্ত ক্ষুধামুক্ত সোনার বাংলা গড়তে কাজ করছি। বাংলাদেশ অচিরেই সমৃদ্ধশালী উন্নত দেশে পরিণত হবে।

এনবিআর যাতে পোলট্রি,  ফিস ও ডেইরি শিল্পকে শিল্পখাতের স্থলে কৃষি ফার্ম ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করে- সে বিষয়ে কাজ চলছে বলেও জানান মন্ত্রী। 
 
এসময় কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদার, বিএআরসির নির্বাহী  চেয়ারম্যান শেখ মো. বখতিয়ার, এফএওর এডিজি জং-জিন কিম, এপিআরসি কনফারেন্স সেক্রেটারি শ্রীধর ধর্মপুরী, বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন, গাজীপুরের জেলা প্রশাসক প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

বিভি/কেএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2