• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাতক্ষীরার আম বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে প্রদর্শনী অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০৩, ১৫ মে ২০২৩

ফন্ট সাইজ
সাতক্ষীরার আম বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে প্রদর্শনী অনুষ্ঠিত

সাতক্ষীরার সুস্বাদু আম বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হিমসাগর, ল্যাংড়া, গোবিন্দভোগ, আম্রপালি ও স্থানীয় জাতসহ মোট ৩৩ প্রজাতির আমের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। 

জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার (১৫ মে) সকাল ১০টায় সাতক্ষীর কালেক্টরেট পার্কে এ প্রদর্শনীর উদ্বোধন করেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। 

কৃষি সম্প্রসারণ অধিদপ্ত খামারবাড়ির উপ-পরিচালক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক একেএম শফিউল আজম, সদর উপজেলা নির্বহী কর্মকর্তা ফাতেমা-তুজ জোহরা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মনির হোসেন, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সহিদুর রহমান প্রমুখ।

এসময় জেলা প্রশাসক  বলেন, সাতক্ষীরার আম একটি ব্র্যান্ড। যেহেতু সাতক্ষীরার আম দেশের অন্য যেকোন জেলা থেকে আগেভাগে পাকে সে কারনে এখানকার আমের চাহিদাও রয়েছে দেশে এবং বিদেশে। তাই সাতক্ষীরার বিষমুক্ত আম স্থানীয় চাহিদা মিটিয়ে দেশর বিভিন্ন জেলায় ও বিদেশে রপ্তানি করার লক্ষে সকলকে যার যার জায়গা থেকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে কৃষি বিভাগ ও চাষিদের সতর্ক থাকতে হবে আমের গুণগত মান ঠিক রাখার জন্য। তাহলে সাতক্ষীরার আমের যে সুনাম বিশ্বজুড়ে তৈরি হয়েছে সেটি অক্ষুন্ন থাকবে।

বিভি/এজে/এজেড

মন্তব্য করুন: