• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

‘ফোন জমা নিল দোয়া কইরো, আব্বু আম্মুকে সান্ত্বনা দিও: জিম্মি নাবিক  

প্রকাশিত: ১৫:৪২, ১৩ মার্চ ২০২৪

আপডেট: ১৭:৫১, ১৩ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
‘ফোন জমা নিল দোয়া কইরো, আব্বু আম্মুকে সান্ত্বনা দিও: জিম্মি নাবিক  

ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি পণ্যবাহী জাহাজে ২৩ জন নাবিক ও ক্রুদের মধ্যে রয়েছেন নাটোরের জয় মাহমুদ। এ ঘটনায় কান্নায় ভেঙ্গে পড়েছেন তার পরিবার ও স্বজনরা। ছেলেসহ জিম্মি সব নাবিকদের দ্রুত উদ্ধার করে স্বজনদের কাছে ফিরিয়ে দিতে সরকারের কাছে দাবি জানিয়েছেন জয়ের স্বজনরা।

নাটোরের জিম্মি হওয়া জয় মাহমুদ জেলার বাগাতিপাড়ার সালাইনগর দক্ষিণপাড়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে। তিনি ওই জাহাজের সাধারণ নাবিক (ওএস) হিসেবে কর্মরত রয়েছেন। বাংলাদেশি পণ্যবাহী জাহাজ এবং ২৩ নাবিক ও ক্রুদের জিম্মি করে সোমালিয়ান জলদস্যুরা। 

ছেলে জয় ফোনে শুধু বলেছে 'মা আমার ফোনে এমবি থাকবে না, কথা নাও হতে পারে। আমার সঙ্গে হয়তো এক-দুই মাস কথা নাও হতে পারে। ঈদে শপিংসহ যা কেনা লাগে তোমরা কিনে নিও।’ আমার ছেলেসহ জিম্মি সব নাবিকদের দ্রুত উদ্ধার করে দেশে ফেরত আনতে সরকারের কাছে অনুরোধ জানাচ্ছি।

জাহাজে জলদস্যুরা আক্রমণ করেছে। আমার সঙ্গে আর কথা নাও হতে পারে। পরবর্তীতে সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে মেসেজ করে বলে 'ফোন জমা নিল দোয়া কইরো, আব্বু আম্মুকে সান্ত্বনা দিও, আর কথা হবে না।’ এরপর থেকে ফোনে তাকে আর পাওয়া যাচ্ছে না। 

জলদস্যুদের হাতে জিম্মি জয় মাহমুদসহ সকলকে উদ্ধারের দাবি স্বজনদের।

মঙ্গলবার জলদস্যুদের হাতে জিম্মি হওয়ার পর জয় মাহমুদ তার মায়ের সঙ্গে ফোনে কথা বলেছেন।

বাংলাদেশের এমভি আবদুল্লাহ নামে একটি পণ্যবাহী জাহাজ কয়লা নিয়ে ভারত মহাসাগর হয়ে মোজাম্বিকের মাফতো বন্দর থেকে আরব আমিরাতের (শারজাহ হামারিয়া) বন্দরের দিকে যাচ্ছিল। পরে মঙ্গলবার দুপুরে জাহাজটি জলদস্যুদের কবলে পড়ে। সেখানে হামলা চালিয়ে দখলে নিয়ে বাংলাদেশি পণ্যবাহী জাহাজ এবং ২৩ নাবিক ও ক্রুদের জিম্মি করে সোমালিয়ান জলদস্যুরা। 

বিভি/রিসি

মন্তব্য করুন: