• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাগেরহাটে পথচারীদের পানি, স্যালাইন ও শরবত বিতরণ

বাংলাভিশন ডেস্ক

প্রকাশিত: ১৯:০০, ২৪ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
বাগেরহাটে পথচারীদের পানি, স্যালাইন ও শরবত বিতরণ

দেশের বিভিন্ন জায়গার আরও কিছু খবর নিয়ে বাংলাভিশনের একটি ডেস্ক রিপোর্ট। বিএনপির যুগ্মমহাসচিব হাবিবুন্নবী খান সোহেলসহ সারাদেশের কারাগারে আটক  দলে নেতাকর্মীদের মুক্তির দাবিতে লালমনিরহাটে মানববন্ধন করেছে জেলা বিএনপি। দলের কার্যালয়ে এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু। 

মানিকগঞ্জের সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা হয়েছে। স্থানীয় পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু। 

২৬ এপ্রিল ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার লোকসভা নির্বাচনে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে আজ থেকে হিলি বন্দর দিয়ে পর্যটক ভিসায় পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশ বন্ধ করে দিয়েছে ভারতের ইমিগ্রেশন কর্তৃপক্ষ। তবে জরুরি চিকিৎসার জন্য বাংলাদেশী পাসপোর্টধারী রোগীরা মেডিকেল ভিসায় ভারতে প্রবেশ করতে পারবে। 

আজ মধ্যরাত থেকে ২৪ জুলাই পর্যন্ত তিনমাস কাপ্তাই হ্রদে সকল প্রকার মাছ শিকারে নিষেধাজ্ঞা দিয়েছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। এসময় বন্ধ থাকবে স্থানীয় বরফকল। এই সময়ে হ্রদে মাছ আহরণের ওপর নির্ভরশীল জেলেদের বিশেষ ভিজিএফ কার্ডের মাধ্যমে খাদ্যশস্য সহায়তা দেয়া হবে। 

বাগেরহাটে তীব্র দাবদাহে স্বস্তি দিতে হাট-বাজার, সড়কের যানবাহন ও পথচারীদের মাঝে শরবত ও স্যালাইন বিতরণ করেছেন পুলিশ সুপার আবুল হাসমত খান। 

সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী অস্ট্রেলিয়ান প্রবাসী আলতাফ হোসেন লাল্টুর পক্ষে শোভাযাত্রা ও গণসমাবেশ হয়েছে। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাজেদুর রহমান খান মজনু চৌধুরী।

শব্দের অপব্যবহার বন্ধে র‍্যালি, আলোচনা সভাসহ নানা আয়োজনে রংপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস। স্থানীয় কাচারি বাজারে এর উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর। 

এদিকে, কুড়িগ্রামে দিবসটি উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমিনসহ অন্যরা। দিবসটি উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা হয়েছে সাতক্ষীরা, কুমিল্লাসহ বিভিন্ন জেলায়।

ঝিনাইদহে সিএমএসএমই খাতে ক্লাস্টার অর্থায়ন বৃদ্ধি বিষয়ক কর্মশালা হয়েছে। শহরের শিশু একাডেমিতে কর্মশালার আয়োজন করে ব্যাংক এশিয়া। জেলার সকল ব্যাংকের কর্মকর্তা, ব্যবসায়ী ও উদ্যোক্তরা এই কর্মশালায় অংশ নেন।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: