• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রংপুরে বলাৎকারের ঘটনায় সেই এসআই কারাগারে

রংপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৪:২৮, ১৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
রংপুরে বলাৎকারের ঘটনায় সেই এসআই কারাগারে

এসআই স্বপন কুমার রায়

রংপুরের পীরাগাছায় এক ভ্যানচালককে (৪৮) বাসায় ডেকে নিয়ে অচেতন করে বলাৎকারের ঘটনায় থানার উপপরিদর্শক (এসআই) স্বপন কুমার রায়কে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১৮ মার্চ) বিকেলে মামলা দায়েরের পর তাকে গ্রেফতার দেখানো হয়। 

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরেস চন্দ্র জানিয়েছেন, পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার রাতে স্বপন কুমার রায়কে গ্রেফতার দেখানো হয়েছে। এব্যাপারে নির্যাতিত ওই ব্যক্তির ছোট ভাই বাদী হয়ে মামলা করেছে। এপর বিকেলে বলাৎকারের মামলায় পুলিশ লাইন থেকে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে স্বপন কুমারকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়। বুধবার রাতে উপজেলার কলেজপাড়ায় ওই এসআইয়ের ভাড়া বাড়িতে এ বলাৎকারের ঘটনা ঘটে। এছাড়া শুক্রবার সকালে ওই এসআইয়ের বাড়ি থেকে তালাবদ্ধ অবস্থায় আরও একজনকে উদ্ধার করেছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পীরগাছা থানার এসআই স্বপন কুমার রায়ের স্ত্রী অন্তঃসত্ত্বা হওয়ায় ২০/২৫ দিন আগে বাবার বাড়িতে চলে যান।
বাড়িতে কেউ না থাকার সুযোগে এসআই স্বপন কুমার রায় বিকৃত যৌনাচারে লিপ্ত হয়। বুধবার রাতে সদর ইউনিয়নের এক ব্যক্তিকে (৪৮) তার বাড়িতে  ডেকে নিয়ে একপর্যায়ে অচেতন করে ওই ব্যক্তিকে বলাৎকার করে স্বপন। সারারাত সেখানে অবস্থানের পর বৃহস্পতিবার সকালে সেখান থেকে পালিয়ে বাড়িতে চলে যান ওই ব্যক্তি। এরপর শারীরিকভাবে অসুস্থ অনুভব করলে বিষয়টি জানাজানি হতে থাকে। পরে সন্ধ্যায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী জানিয়েছেন, প্রাথমিক তদন্তে অভিযুক্ত প্রমাণিত হওয়ায় এসআই স্বপন কুমার রায়কে রাতেই পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। এছাড়া শুক্রবার সকাল ১০ টার দিকে এসআইয়ের ওই বাড়ি থেকে আরও এক ব্যক্তিকে (৫৫) উদ্ধার করে পুলিশ।

এদিকে বিকেলে এসআই স্বপন রায়ের বিচারের দাবিতে থানা ঘেরাও করে এলাকাবাসী। এর আগে বেলা সাড়ে ৪টায় তারা পীরগাছা বাজারের চারমাথায় অবরোধ করে বিক্ষোভ করে।
 

মন্তব্য করুন: