• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অসীম সাহসিকতায় ডুবন্ত ৭ যাত্রীকে ট্রলারে তোলেন মুন্না

প্রকাশিত: ২২:৫৪, ২০ মার্চ ২০২২

ফন্ট সাইজ
অসীম সাহসিকতায় ডুবন্ত ৭ যাত্রীকে ট্রলারে তোলেন মুন্না

তাফসির আহমেদ মুন্না

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী জাহাজের ধাক্কায় এমএল আশরাফ উদ্দিন নামে একটি লঞ্চ ডুবে যায়। প্রায় শ’খানে যাত্রী নিয়ে ডুবে লঞ্চটি উদ্ধারে প্রতিবেদন লেখার সময়ও কাজ চলছিল। ওই ঘটনায় উদ্ধার অভিযানে অংশ নেয় বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, নৌ পুলিশ ও ফায়ার সার্ভিস।

কিন্তু এতো সব আয়োজনের ভীড়ে এসেছেন অনন্য এক নায়ক। যার নাম তাফসির আহমেদ মুন্না। যিনি নিজের ট্রলারে ডুবন্ত ৭ যাত্রীকে উঠিয়ে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে ছিলেন।

জানা যায়, লঞ্চটি ডোবার সময় সৈয়দপুরের আলামিন নগরের ব্রিজের কাছে জাহাজের কাজ করছিলেন মুন্না। চোখের সামনে জাহাজের ধাক্কায় লঞ্চ ডুবে যেতে দেখে মুন্না নিজে ট্রলার নিয়ে ৭ জনকে উদ্ধার করেন।

এ বিষয়ে তাফসির বলেন, লঞ্চটি যখন ডুবে যাচ্ছিল তখন আমরা চিৎকার করছিলাম যাতে করে জাহাজের মাস্টার আমাদের দিকে তাকান এবং জাহাজটি থামানোর চেষ্টা করেন। তখন যদি জাহাজটি থামাতো তাহলে মৃত্যু হতো না। আমি ট্রলার নিয়ে সাতজনকে উদ্ধার করলেও ঘটনাস্থলেই দুজন মারা যান। আমি চেষ্টা করেছিলাম আরও কয়েকজনকে উদ্ধার করার।

শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও অনেকে নিখোঁজ রয়েছেন। তবে লঞ্চে ঠিক কতজন যাত্রী ছিলেন তা জানা যায়নি।

এ ঘটনার পর ৩ সদস্যের অনুসন্ধান কমিটি করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বিআইডব্লিউটিএ) আ ন ম বজলুর রশীদকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয় বলে মন্ত্রণালয়ে অফিস আদেশে বলা হয়েছে। লঞ্চে ধাক্কা দেয়া এমভি রূপসী-৯ নামে জাহাজ ও এর চালককে আটক করা হয়েছে। 

বিভি/এজেড

মন্তব্য করুন: