• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বিয়ের ৮ বছর পর একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন আদুরী

প্রকাশিত: ০৭:২১, ২৩ মার্চ ২০২২

আপডেট: ১৬:১৬, ২৩ মার্চ ২০২২

ফন্ট সাইজ
বিয়ের ৮ বছর পর একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন আদুরী

বিয়ের ৮ বছর পর একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন আদুরী বেগম আশা নামে এক গৃহবধূ। মঙ্গলবার রাত ১০টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সফল অস্ত্রোপচারের মাধ্যমে তিন মেয়ে ও এক ছেলেসহ ৪ সন্তানের জন্ম দেন তিনি। জন্মের পর ওই ৪ নবজাতককে হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

আদুরী বেগম আশা কুড়িগ্রাম সদর উপজেলার নাদিরা গ্রামের মনিরুজ্জামান বাঁধনের স্ত্রী। স্বামী বাঁধন পল্লী বিদ্যুৎ অফিসে কমর্রত।

হাসপাতাল ও ওই নারীর পরিবার সূত্রে জানা যায়, কুড়িগ্রাম  সদর উপজেলার নাদিরা গ্রামের মনিরুজ্জামান বাঁধনের সঙ্গে ৮ বছর আগে বিয়ে হয় আদুরী বেগম আশার। এতো বছরেও তাদের পরিবারে কোনো সন্তান জন্ম হয়নি। বিভিন্ন চিকিৎসা নেওয়ার পর অন্তঃসত্ত্বা হন আদুরী বেগম। মঙ্গলবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ৪ সন্তানের জন্ম দেন আশা।

চার নবজাতকের বাবা মনিরুজ্জামান বাঁধন বাংলাভিশনকে বলেন, ১ মার্চ আল্ট্রাসনোগ্রামের মাধ্যমে জানতে পারি আমার স্ত্রী আশা বেগমের গর্ভে একসাথে চার সন্তান রয়েছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার ফৌজিয়া ইয়াসমিনের অধীনে চিকিৎসা করাচ্ছিলাম। সন্তান ডেলিভারির দিন এগিয়ে আসায় গত একমাস থেকে স্ত্রীকে রংপুরে বাড়ি ভাড়া নিয়ে এবং চিকিৎসকের নিবিড় তত্ত্বাবধানে রেখেছিলাম। চিকিৎসকের পরামর্শেই মঙ্গলবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করি এবং রাত ৯টা ৪০ মিনিটে তার স্ত্রী একসাথে তিন মেয়ে এবং এক ছেলে জন্ম দেন। 

৪ সন্তান এবং তাদের মায়ের জন্য দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন বাঁধন। 

এদিকে, চার সন্তানকে দেখতে শিশু ওয়ার্ডে ভিড় জমিয়েছেন হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের রোগী ও স্বজনরা। তাদের প্রত্যাশা, সুস্থ থাকুক মা শিশু ৫ জনই। 

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিস্ট্রার (গাইনি বিভাগ) ডা. ফারহানা ইয়াসমিন ইভা বাংলাভিশনকে জানান, গর্ভধারণের ৩২ সপ্তাহে চার নবজাতকের জন্ম হওয়ায় তিন কন্যা শিশুর ওজন ও গঠন ঠিক থাকলেও ছেলে নবজাতকটির ওজন মাত্র সোয়া এক কেজি। তবে নবজাতক চার শিশু সুস্থ  আছে। তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এছাড়া প্রসূতিকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়েছে।

বিভি/কেএস

মন্তব্য করুন: