• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

রংপুরে ৩৪ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার

রংপুর ব্যুরো

প্রকাশিত: ২২:১২, ৬ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
রংপুরে ৩৪ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার

রংপুর বিভাগের ডাকাত দলের নেতা ৩৪ মামলার আসামি মবু মিয়া ওরফে মবু ডাকাতকে অস্ত্র ও মাদকসহ গ্রেফতার করেছে রংপুর র‌্যাব।
 
বুধবার নগরির আলমনগর পানি উন্নয়ন বোর্ডের র‌্যাব-১৩ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১৩ কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানান, মঙ্গলবার রাতে নীলফামারী জেলার কিশোরগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডাকাতি, খুন, মাদকসহ রংপুর ও রাজশাহী বিভাগের বিভিন্ন থানায় ৩৪টি মামলা রয়েছে। মবু মিয়া নীফামারীর কিশোরগঞ্জ উপজেলা শহরের পুঁটিমারি কাউয়ার মোড় এলাকার বাসিন্দা।

র‌্যাব কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস আরও জানান, মবু ডাকাত কুখ্যাত মাদক ব্যবসায়ী ও চোরাকারবারী। উত্তরাঞ্চলে মাদক সিন্ডিকেটের অন্যতম হোতাও সে। দীর্ঘদিন যাবত সে সেই ব্যবসা চালিয়ে আসছে। ব্যবসা টিকিয়ে রাখার জন্য এলাকায় ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তার বিরুদ্ধে ভয়ে কেউ প্রতিবাদ করতো না। মবু’র নামে উত্তরাঞ্চলের বিভিন্ন থানায় ৩৪টি মামলা রয়েছে।

তিনি বলেন, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে অবস্থান করে অপরাধমূলক কার্যক্রম চালাতেন সে। মঙ্গলবার রাতে তাকে পুঁটিমারি কাউয়ার মোড় এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এ সময় একটি দেশীয় পিস্তল, ১ রাউন্ড গুলি, ৫০ বোতল ফেনসিডিল ও ১৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বিভি/জেএ/এইচএস

মন্তব্য করুন: