• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী: স্পীকার

রংপুর ব্যুরো 

প্রকাশিত: ২১:২৫, ২০ এপ্রিল ২০২২

আপডেট: ২১:২৬, ২০ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী: স্পীকার

জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী

জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জনগণের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। এজন্যই তিনি অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে জনগণের ভাগ্যোন্নয়নের জন্য আজীবন কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন এবং এ সকল কাজ এখন দৃশ্যমান।

বুধবার (২০ এপ্রিল) বিকালে রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ আয়োজিত উপজেলার সরকারি কর্মকর্তাবৃন্দের সাথে মতবিনিময় সভা এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল  প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।
 
এর আগে স্পীকার উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধু মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে তিনি পীরগঞ্জের উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন এবং দক্ষতার সাথে দায়িত্ব পালনের জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। সেই সাথে উপজেলার সকল কর্মকর্তা কর্মচারীদের বাংলা নববর্ষ-১৪২৯  এর শুভেচ্ছা জানান। এসময় তিনি উপজেলার বিভিন্ন দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ডের খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। জনগণ যেন উন্নয়নের  সকল সুফল সহজেই পায়, সে জন্য পীরগঞ্জের সকল কর্মকর্তাদের আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান। মতবিনিময়কালে রংপুর জেলা প্রশাসক আসিফ আহসান উপস্থিত ছিলেন। 

এসময় বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় শিক্ষা উপকরণ হিসেবে উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্রীদের মধ্যে ৫০ টি বাইসাইকেল এবং পীরগঞ্জের ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মধ্যে বাৎসরিক এককালীন শিক্ষাবৃত্তি হিসেবে ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ১শ’ জনকে মোট ২৪ হাজার টাকা হারে, ৬ষ্ট-১০ম শ্রেণী পর্যন্ত ৫০ জনকে মোট ৬ হাজার টাকা হারে এবং একাদশ-দ্বাদশ শ্রেণীর জন্য ২৫ জনকে ৯হাজার ৬শ’ টাকা হারে বিতরণ করেন। 

স্পীকার বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিধবা ও বয়স্ক ভাতা, অসহায় প্রতিবন্ধী ভাতা, ল্যাক্টেটিং মাদার সহায়তার সুফল আজ প্রত্যন্ত এলাকায় পৌঁছে যাচ্ছে। নিজ অর্থায়নে পদ্মা সেতু, ঘরে ঘরে বিদ্যুৎ এবং আশ্রয়ণ প্রকল্পের সফলতাও জনগণ এখন ভোগ করছে।

অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

বিভি/জেএ/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2