• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শুভ হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫২, ১৮ মে ২০২২

আপডেট: ১৯:১৭, ১৮ মে ২০২২

ফন্ট সাইজ
শুভ হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

ঝালকাঠির রাজাপুরে মেহেদী হাসান মনিব শুভ নামে এক যুবককে হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়। 

বুধবার (১৮ মে) বরিশাল বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মাহামুদুর রহমান আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা ঝালকাঠির রাজাপুরের বড়ইয়া এলাকার বাসিন্দা জসীম খান, হেলাল ফকির, ফয়সাল ফকির ও বেলাল ফকির।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৬ মার্চ রাতে যুবক মেহেদী হাসান মনিব শুভ বন্ধুর সাথে পিকনিকের কথা বলে রাজাপুরের বড়ইয়ার এলাকার নিজ বাসা থেকে বের হয়। এরপর গভীর রাতে শুভকে তার বাড়ির পেছন থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। রাজাপুর হাসপাতালে ভর্তির পর শুভ তার বাবা আব্দুল্লাহ আল মাহাবুবকে জানায় পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে আসামীরা তাকে কুপিয়ে জখম করে। উন্নত চিকিৎসার জন্য রাজাপুর থেকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পথে শুভর মৃত্যু হয়। এই ঘটনায় শুভর বাবা মাহাবুব বাদী দ্রুত বিচার আইন রাজাপুর থানায় ২৮ তারিখ ১৫ জনের নাম উল্লেখ ও ৫/৬ জনকে অজ্ঞাত করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

২০২০ সালের ২০ জুলাই রাজাপুর থানার ইন্সপেক্টর মো. মাঈনুদ্দিন ও আবুল কালাম আজাদ ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট প্রদান করে। 

আদালত ২৫ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে চারজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন। পাশাপাশি ৫ আসামীকে মামলা থেকে খালাস প্রদান করেন।

বিভি/এইচএস/এইচএস

মন্তব্য করুন: