• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

যমুনার তীব্র স্রোত: সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় বিলীন ২৫ বাড়িঘর

হারুন অর রশিদ খান হাসান, সিরাজগঞ্জ

প্রকাশিত: ১৪:৫০, ২১ মে ২০২২

ফন্ট সাইজ
যমুনার তীব্র স্রোত: সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় বিলীন ২৫ বাড়িঘর

উজানের ঢলে অস্বাভাবিকভাবে পানি বাড়ায় যমুনা নদীর তীব্র স্রোতে সিরাজগঞ্জের ৪ গ্রামে গত ২৪ ঘণ্টায় অন্তত ২৫টি ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়েছে। এতে সর্বস্ব হারিয়ে শিশু সন্তানদের নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে ঘরহারা পরিবারে লোকজন।

বৃহস্পতিবার (১৯ মে) থেকে উপজেলার জালালপুর ইউনিয়নের আরকান্দি, ঘাটাবাড়ি, জালালপুর ও পাকুরতলা গ্রামে ব্যাপকভাবে নদীভাঙন শুরু হয়।  শুক্রবার (২০ মে) সকালে ওইসব এলাকা ঘুরে দেখা যায়, মানুষজন তাদের জিনিসপত্র সরিয়ে নিতে ব্যস্ত সময় পার করছেন। নদী ভাঙনে ঘরছাড়া হয়ে আহাজারি করতেও দেখা যায় অনেককে।

জালালপুর গ্রামের মহির মেম্বর বলেন,বৃহস্পতিবার রাতের ঝড়-বৃষ্টির সময় যমুনা  নদীতে প্রচণ্ড ঢেউ ও দাবার শুরু হয়। এতে মুহূর্তে যমুনা পাড়ের ২৫টি  বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়ে যায়। জীবন নিয়ে সবাই বাড়িঘর  থেকে বের হতে পারলেও জিনিসপত্র রক্ষা করতে পারেনি।  ফলে রাত থেকে খোলা আকাশের নিচে বাস করছেন তারা।

জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সুলতান মাহমুদ  জানান, তিনি স্থানীয় ইউপি সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদের  জন্য দ্রুত সাহায্য সহযোগিতা চেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত  করেছেন। কিন্তু এখনও কোন সাহায্য সহযোগিতা হাতে পাননি। পেলে বিতরণ করা হবে বলে তিনি জানান।

শাহজাদপুর উপজেল নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা বাংলাভিশনকে  বলেন, ভাঙন রোধে ব্যবস্থা নিতে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডকে অবহিত  করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্তদের দ্রুত ইউনিয়ন পরিষদে সরিয়ে নিতে স্থানীয়  চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে সরকারের ত্রাণ তহবিল থেকে সাহায্য সহযোগিতার উদ্যোগ নেয়া হয়েছে।

বিভি/কেএস

মন্তব্য করুন: