• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ঘুর্ণিঝড়ে টাঙ্গাইলে শিক্ষা প্রতিষ্ঠানসহ পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ৩

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫০, ২১ মে ২০২২

আপডেট: ১৬:৫০, ২১ মে ২০২২

ফন্ট সাইজ
ঘুর্ণিঝড়ে টাঙ্গাইলে শিক্ষা প্রতিষ্ঠানসহ পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ৩

টাঙ্গাইলের ঘাটাইলে ঘূর্ণিঝড়ের আঘাতে একটি শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদসহ পাঁচশতাধিক কাঁচা ও আধা-পাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঘূর্ণিঝড়ের আঘাতে অনেক গাছপালা উপড়ে পড়েছে। 

শনিবার (২১ মে) ভোরে উপজেলার দেউলাবাড়ি, সংগ্রামপুর, রসুলপুর ও লক্ষীন্দর ইউনিয়নের বাসিন্দারা ঘূর্ণিঝড়ের আঘাতে এমন ক্ষতিগ্রস্তের শিকার হন।

জানা যায়, ঘূর্ণিঝড়ের আঘাতে অনেক গাছপালা উপড়ে পড়েছে। গাছের চাপায় স্কুল ছাত্রীসহ একই পরিবারের তিন জন আহত হয়েছেন। আহতরা হলেন- উত্তর খিলগাতি গ্রামের আতাউর রহমান খান (৭০), তার ছেলে মো. রফিকুল ইসলাম (৪৫) এবং নাতনী এম.কে.ডি.আর উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনির ছাত্রী রিয়া (১৩)। এছাড়াও ঘূর্নিঝড়ের ফলে বিদ্যুৎতের তার ও খুঁটি লন্ডভন্ড হওয়ায় সকাল থেকেই চার ইউনিয়নে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে উত্তর-পূর্ব দিক থেকে হঠাৎ করে প্রচন্ড বেগে আসা ঘূর্ণিঝড়ে উপজেলার দেউলাবাড়ি, সংগ্রামপুর, রসুলপুর ও লক্ষীন্দর ইউনিয়নের বেশ কিছু গ্রাম ক্ষতিগ্রস্ত হয়। এছাড়াও দেউলাবাড়ি ইউনিয়নের এম.কে.ডি.আর উচ্চ বিদ্যালয়ের ২টি টিনসেড বিল্ডিং সম্পুর্ণভাবে বিধবস্ত ও আরেকটি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিল্ডিংয়ের দেয়াল ভেঙ্গে লন্ডভন্ড হয়েছে। ফলে পাঁচ শতাধিক শিক্ষার্থীদের লেখাপড়া করানো মারাত্মক হুমকির মুখে পড়েছে। শিক্ষার্থীদের ক্লাশে আসন দিতে না পাড়ায় খোলা আকাশের নিচে পাঠদান করানো হচ্ছে।
 

বিভি/এআরএ/এইচকে

মন্তব্য করুন: