• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেটে যুবক গ্রেফতার

প্রকাশিত: ১৬:৩২, ১০ জুন ২০২২

ফন্ট সাইজ
ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেটে যুবক গ্রেফতার

ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেট থেকে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে সিলেট নগরের সোবহানীঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার যুবকের নাম মনির আহমেদ (৩৮)। তিনি জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের কারগ্রামের বাসিন্দা।

সিলেট থেকে নির্বাচিত এক মন্ত্রীকে কটূক্তি করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছিলেন মনির আহমেদ। এ ঘটনায় জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগ নেতা সাব্বির আহমদ (২৬) বাদী হয়ে বৃহস্পতিবার দিবাগত রাতে জৈন্তাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গত বুধবার মনির আহমেদ তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ওই মন্ত্রীর ছবি দিয়ে একটি পোস্ট দেন। ওই পোস্টে তিনি মন্ত্রীকে কটূক্তি করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

শুক্রবার (১০ জুন) মনির আহমেদের ফেসবুক আইডিতে ওই পোস্ট আর পাওয়া যায়নি। তবে ওই ফেসবুক পোস্টের একটি স্ক্রিনশট পাওয়া গেছে। সেই পোস্টে লেখা ছিল, ‘মন্ত্রী...-এর ভয়ে শ্রীপুর আলুবাগানের আবদুল হান্নান-এর অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর মতো কেউ নেই, এদিকে আবদুল হান্নানে ছোট বইনের জামাই বেড়াতে আসছে শ্বশুরবাড়িতে, তাই অন্যায়ভাবে জৈন্তাপুর মডেল থানার পুলিশ ধরে নিয়ে চালান করলো সিলেট আদালতে।’

মনির আহমেদের ফেসবুক আইডিতে তিনি জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাংগঠনিক সম্পাদক হিসেবে নিজের পরিচয় দিয়েছেন।

এ ব্যাপারে জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, ‘প্রবাসীকল্যাণমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮, ২৯ ও ৩১ ধারায় মনির আহমেদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আজ আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।’

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2