• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সিলেটগামী চলন্ত ট্রেনে ভয়াবহ আগুন

প্রকাশিত: ১৪:২৬, ১১ জুন ২০২২

আপডেট: ১৫:২৩, ১১ জুন ২০২২

ফন্ট সাইজ
সিলেটগামী চলন্ত ট্রেনে ভয়াবহ আগুন

আগুনে জ্বলছে পারাবত ট্রেন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগরে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (১১জুন) দুপুর একটার দিকে ঢাকা থেকে সিলেটগামী ট্রেনটি কমলগঞ্জের শমসেরনগরের বিমানঘাঁটির পাশে পৌঁছালে ট্রেনটির এসি বগিতে আগুন লেগে যায়।
আগুনে পুড়ছে পারাবত ট্রেন

আন্তঃনগর পারাবত এক্সপ্রেসে থাকা যাত্রী সুখেন দাশ প্লাবন বলেন, ‘আমি ট্রেনটির এসি বগিতে বসেছিলাম। হঠাৎ বগিতে ধোঁয়া ছড়িয়ে পড়ে। আমরা সামনে এগিয়ে দেখতে পাই ট্রেনটিতে আগুন ধরে গেছে,পরে আমরা ট্রেনের দায়িত্বরত টিটিকে জানালে তিনি ট্রেনটি থামানোর উদ্যোগ নেন। এখন পর্যন্ত ট্রেনটির তিনটি বগি আগুনে পুড়ে গেছে, অন্য অক্ষত বগিগুলোকে অগ্নিকাণ্ডের শিকার হওয়া বগিগুলো থেকে আলাদা করে ফেলা হয়েছে।
আগুনে জ্বলছে পারাবত ট্রেন

প্রাথমিকভাবে ট্রেনের দায়িত্বরতরা ধারনা করছেন, ট্রেনটির এসির কোনো ত্রুটি থেকে এ আগুণের সূত্রপাত। তবে রেলের একটি সূত্র জানিয়েছে, ট্রেনটির পাওয়ার কার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন বলেন, ‘শ্রীমঙ্গল থেকে ছেড়ে যাওয়ার পর শমসেরনগর গিয়ে পারাবত এক্সপ্রেসে আগুন লেগেছে বলে আমরা খবর পেয়েছি। ঢাকা-সিলেট রেলযোগাযোগ সাময়িকভাবে বন্ধ আছে।’

শ্রীমঙ্গল ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার হাবিদুর রহমান জানান, খবর পেয়ে কমলগঞ্জ ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভাতে শুরু করে। এছাড়া, শ্রীমঙ্গল এবং মৌলভীবাজার থেকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার জন্য রওয়ানা দিয়েছে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার শাখওয়াত হোসেন আগুন লাগার ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘এ ঘটনায় এখন পর্যন্ত কোনো যাত্রীর ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।’

বিভি/এনএ

মন্তব্য করুন: