• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নেত্রকোনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

প্রকাশিত: ১৭:২১, ২২ জুন ২০২২

ফন্ট সাইজ
নেত্রকোনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

নেত্রকোনা শহরে স্ত্রী হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার (২২ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহজাহান কবির এই আদেশ দেন।

মৃত্যুদণ্ড পাওয়া বীরবল চৌহান (৫২) শহরের নাগড়া এলাকার বাসিন্দা। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। তিনি ফুচকার ভ্রাম্যমাণ দোকান ব্যবসা করেন।

মামলার অভিযোগ ও আদালত সূত্রে জানা গেছে, সদর উপজেলার নাগড়া এলাকার বাসিন্দা বীরবল চৌহানের সঙ্গে তার স্ত্রী ঝুমার (৩৮) পারিবারিক কলহ চলছিল। ২০১৮ সালের ২৯ নভেম্বর দুপুরে কলহের এক পর্যায়ে নাগড়া শিববাড়ি সড়কে জেলা পরিষদ কার্যালয়ের সামনে ফুচকার ভ্যানে রাখা পেঁয়াজ কাটার ছুরি দিয়ে ঝুমার শরীরে উপর্যুপরি আঘাত করে বীরবল। ঝুমা ঘটনাস্থলেই মারা যান। তখন স্থানীয়রা বীরবলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

ঘটনার পরদিন ৩০ নভেম্বর ঝুমার মা হেনা রানী বাদী হয়ে বীরবলকে আসামি করে নেত্রকোনা মডেল থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০১৯ সালের জানুয়ারি মাসে বীরবলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ আসামিকে মৃত্যুদণ্ডের রায় দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌঁসুলি ইফতেখার উদ্দিন আহমেদ ও কমলেশ চৌধুরী। আসামিপক্ষে ছিলেন দিলুয়ারা বেগম।

ইফতেখার উদ্দিন আহমদ সাংবাদিকদের জানান, আসামির বিরুদ্ধে দোষ প্রমাণিত হওয়ায় আদালত তাকে মৃত্যুদণ্ড দিয়েছেন। মামলার বাদী হেনা রানী এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2