• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

গাইবান্ধায় ভুল চিকিৎসায় একজনের মৃত্যু

প্রকাশিত: ২১:৩৮, ১৩ জুলাই ২০২২

ফন্ট সাইজ
গাইবান্ধায় ভুল চিকিৎসায় একজনের মৃত্যু

গাইবান্ধা জেলা সদরে ‘ঢাকা ডায়াগনস্টিক সেন্টারে’ ভুল চিকিৎসায় এক ব্যক্তির মৃত্যু হওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে হাসপাতাল সড়কে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।

ওমর উদ্দিন (৬৬) নামে ওই ব্যক্তির মৃত্যু হয় বুধবার (১৩ জুলাই) সকালে। এ ঘটনায় সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত বিভিন্ন সংস্থার লোকজন, সাংবাদিক ও স্থানীয়রা উপস্থিত হতে থাকে। এসময় থানা থেকে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওমর উদ্দিন গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের মৃত নয়ন শেখের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানায়, ওমর উদ্দিন মঙ্গলবার রাত ৩টার অসুস্থ হয়ে পড়েন। বুধবার সকাল ৭টায় গাইবান্ধা জেলা সদর হাসপাতালে তাকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসক তার রক্তসহ বিভিন্ন পরীক্ষা করার জন্য পরামর্শ দেন। সকাল ৮টার দিকে ঢাকা ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় ওমর উদ্দিনকে। ডায়াগনস্টিক সেন্টারে কর্তব্যরত ব্যক্তিরা রোগীর রক্তসহ বিভিন্ন উপাত্ত সংগ্রহ করে। পরে রোগীকে একটি ইনজেকশন ও স্যালাইন দেয়। এরপরে ধীরে ধীরে ওমর উদ্দিন মৃত্যুর কোলে ঢলে পড়ে।

মৃত্যুর বিষয়টি জানাজানি হওয়ার পর পর ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষ এবং ওই চিকিৎসক গা ঢাকা দেয়। এ নিয়ে ডায়াগনস্টিক সেন্টারের স্টাফদের সঙ্গে রোগীর স্বজনদের বাকবিতণ্ডা শুরু হয়। ওমর আলীর মৃত্যুর খবরটি এলাকায় দ্রুত ছড়িয়ে পড়লে সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের লোকজন ডায়াগনস্টিক সেন্টারের  ছুটে আসে। 

সদর থানার অফিসার ইনচার্জ মো. মাসুদুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডায়াগনস্টিক সেন্টারের কর্তৃপক্ষ ও চিকিৎসককে জিজ্ঞাসাবাদের জন্য ডাকেন। কিন্তু তারা উপস্থিত না হওয়ায় নিহতের স্বজনদের  থানায় নিয়ে যায়।

মাসুদুর রহমান জানান, এ ব্যাপারে নিহতের স্বজনরা কোনো অভিযোগ করেনি। অভিযোগ করলে ঢাকা ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষ ও চিকিৎসকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2