• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৯ম-১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীর অনৈতিক দৃশ্য ফাঁস, ২ জনই বহিষ্কার

গোপালগঞ্জ  প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৫, ২৫ আগস্ট ২০২২

আপডেট: ১৮:১০, ২৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
৯ম-১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীর অনৈতিক দৃশ্য ফাঁস, ২ জনই বহিষ্কার

অনৈতিক কার্যকলাপের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় নবম ও দশম শ্রেণির ২ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে স্কুল কর্তৃপক্ষ। গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরণ পঞ্চপল্লী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার মন্ডল স্বাক্ষরিত একটি বহিষ্কারাদেশ নোটিশ থেকে এ তথ্য জানা গেছে।

ওই নোটিশে বলা হয়েছে, বিদ্যালয়ের সকল শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০২২ শিক্ষাবর্ষে অধ্যয়নরত দুই জন শিক্ষার্থীর অনৈতিক কাজে জড়িত হওয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে পড়ায় বিদ্যালয়ের পরিবেশের ভাবমুর্তি ক্ষুন্ন হওয়ার অপরাধে, বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক তাদের বিদ্যালয় হতে সাময়িক বহিষ্কার করা হলো। একই সঙ্গে বিদ্যালয়ে অধ্যয়নরত অন্য সকল শিক্ষার্থীকে সতর্ক করা হলো।

আরও পড়ুন: শর্ত সাপেক্ষে যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন বেনজীর আহমেদ

হিরণ পঞ্চপল্লী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার মন্ডল সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ওই দুই শিক্ষার্থীর চুম্বনের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। এক পর্যায়ে আমাদের হাতেও তা চলে আসে। তারপর স্কুলের শিক্ষার্থীদের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়। ওই দুই শিক্ষার্থীকে ক্লাসে রেখে ক্লাস করাতে আপত্তি করেন স্কুলের শিক্ষক মন্ডলী। এ নিয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভা ডাকা হয়। সভায় ছাত্রী এটি তার ছবি বলে আমাদের জানান। ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক রেজুলেশন করে ওই শিক্ষার্থীকে ২২ আগস্ট  (সোমবার) সময়িক বহিষ্কার করা হয়েছে।’

তিনি আরও জানান, ‘তাদেরকে টিসি দেওয়া হয়নি। দুই শিক্ষার্থীর অভিভাবকদের সাথে ম্যানেজিং কমিটির সদস্যরা আলাপ আলোচনা করছেন। তারা সম্মত হয়ে কোন কিছু জানালে, ম্যানেজিং কমিটি বসে তাদের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।’

নাম প্রকাশ না করার শর্তে স্কুলের একাধিক শিক্ষার্থী জানান, ১০ম শ্রেণির ছাত্রের সাথে ৯ম শ্রেণির ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা তিন/ চার মাস আগে ঘুরতে বের হয়। সেখানে তাদের একটি চুমুর ছবি তোলা হয়। এক/দুই মাস আগে তাদের সম্পর্ক ছিন্ন হয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে প্রেমিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ৮ দিন আগে চুমুর ছবিটি ছেড়ে দেয়। ছবিটি ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে এলাকায় আলোচনা ও সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। অবশেষে ওই দুই শিক্ষার্থীকে স্কুল কর্তৃপক্ষ স্কুল থেকে সময়িক বহিষ্কার করেছে।

আরও পড়ুন: দাওয়াত না দেওয়ায় ইউনিয়ন সভাপতিকে মারলেন জেলা আ.লীগ নেতা

বিভি/এমএস/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2