• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বেগমগঞ্জে একইস্থানে আ.লীগ-বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৮, ৩০ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
বেগমগঞ্জে একইস্থানে আ.লীগ-বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা জারি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী স্টেডিয়ামে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেওয়ায় চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। 
    
মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।
    
তিনি বলেন, বুধবার বিকেলে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকায় আওয়ামীলীগ ও বিএনপি সভা ও সমাবেশের ডাক দেয়। দুই দলের এ পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই সাধারণ জনগণের জীবনযাত্রা ঝুঁকির সম্মুখীন হওয়ার আশঙ্কায় চৌমুহনী পৌর এলাকায় বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

১৪৪ ধারা চলাকালে ওই এলাকায় যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দলের গণ জামায়েত, সভা সমাবেশ, মিছিল, বিক্ষোভ মিছিল, রালি এবং শোভাযাত্রা করতে পারবে না। চারজনের অধিক ব্যক্তি একসঙ্গে কোথাও জমায়েত হতে পারবে না। এ আইন অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারার বিধান মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।  

প্রসঙ্গত, সারাদেশে বিদ্যুৎ, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় ছাত্রদল ও সেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে বুধবার নোয়াখালী বেগমগঞ্জের চৌমুহনী স্টেডিয়ামে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে উপজেলা বিএনপি এবং সংঘ সংগঠনের নেতারা। বিএনপির এ কর্মসূচিকে প্রতিহত করার ঘোষণা দিয়ে একইস্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতারা। 

বিভি/বিএস/এইচএস

মন্তব্য করুন: