• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

যশোরে ভুয়া চিকিৎসকের লাখ টাকা জরিমানা, চিকিৎসালয় সিলগালা

প্রকাশিত: ১৩:২০, ২০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
যশোরে ভুয়া চিকিৎসকের লাখ টাকা জরিমানা, চিকিৎসালয় সিলগালা

যশোরের ঝিকরগাছায় প্রতারণার অভিযোগে হোমিও চিকিৎসক সাধন কুমার দাসকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে তার চিকিৎসালয়টি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সূত্র মতে, ঝিকরগাছা উপজেলার শিওরদাহ বাজারে সাধন কুমার দাস নামের এই হোমিও চিকিৎসক মিথ্যা ডিগ্রি ব্যবহারের মাধ্যমে মানুষের সাথে প্রতারণা করে আসছেন। যশোর জেলার সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাসের নির্দেশে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিষয়টি নজরে নেন।

রবিবার (১৯ মার্চ) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের নেতৃত্বে শিওরদাহ বাজারে উষা হোমিও হলে অভিযান চালানো হয়। এ সময় তার দোকান থেকে অসংখ্য বিদেশি অবৈধ ওষুধ জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া অভিযুক্ত সাধন কুমার দাস নিজের (চিকিৎসক) কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। ফলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল এক্ট ২০১০ এর ২৮ ও ২৯ ধারা অনুযায়ী তাকে এক লাখ টাকা জরিমানাসহ চিকিৎসালয়টি সিলগালা করে দিয়েছেন। অভিযানকালে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রশিদুল আলম, হেলথ ইন্সপেক্টর ফারুক হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর মোক্তার হোসেন, শিওরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সোহেল রানা প্রমুখ। 
 

বিভি/রিসি

মন্তব্য করুন: