• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম স্থগিত

বাগেরহাট প্রতিনিধি 

প্রকাশিত: ১৯:২৪, ৮ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম স্থগিত

জেলা কমিটির নির্দেশ অমান্য করায় বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে। শনিবার (৮ এপ্রিল) রেলরোডস্থ বাগেরহাট জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে  মোরেলগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়নে করা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির কার্যক্রমও স্থগিত করা হয়েছে।

সংগঠনের আলোকে কাজ না করা এবং জেলা আওয়ামী লীগের নির্দেশ অমান্য করায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগ।

দলীয় একাধিক সূত্রে জানা যায়, মোরেলগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়ন ও এসব ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে নানা ধরণের মতবিরোধ চলছিল। 

গেল ৪ এপ্রিল বিকেলে মোরেলগঞ্জ সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের কমিটি গঠন নিয়ে গাবতলা স্কুলের সামনে ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ও স্থানীয় ইউপি সদস্য মো. জাকির তালুকদারের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ২০ নেতাকর্মী আহত হওয়ারও খবর পাওয়া যায়। এসব মতবিরোধ ও দলীয় কোন্দলের কারণে বিভিন্ন ইউনিয়নের একাধিক নেতাকর্মী জেলা আওয়ামী লীগের কাছে লিখিত অভিযোগ করেন। 
সেই অভিযোগের প্রেক্ষিতে জেলা আওয়ামী লীগ জরুরী সভা আহ্বান  করে। সেই সভা থেকেই মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটির কার্যক্রম স্থগিত করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামী লীগের এক সদস্য বলেন, মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের অনেক সদস্য রয়েছেন যারা দলের বিভিন্ন সহযোগি সংগঠনের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। 

মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের সময় তাদের বলা হয়েছিল যতদ্রুত সম্ভব সহযোগী সংগঠন থেকে পদত্যাগ করা। তারা তা করেনি। এছাড়া উপজেলার ১৬টি ইউনিয়নে কমিটি করার সময় জেলা আওয়ামী লীগের প্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করার কথা ছিল। উপজেলা আওয়ামী লীগ তা না করে নিজেদের মত করে কমিটি করেছে যা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। এসব কারণে দলের স্থানীয় নেতাকর্মীরা জেলা কমিটির কাছে অভিযোগ দায়ের করেছেন। এসব বিষয় নিরসনের জন্য অনুষ্ঠিত জরুরী সভায় আওয়ামী লীগের কমিটির কার্যক্রম স্থগিত ও ইউনিয়ন কমিটি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক বলেন, এবিষয়ে আমরা কোন লিখিত নির্দেশনা পাইনি। কেউ আমাদেরকে জানায়নি। তবে বিভিন্ন লোকের কাছে মৌখিকভাবে শুনেছি। রেজুলেশনের কপি পেলে বা আমাদেরকে চিঠি দেওয়া হলে আমরা সাংগঠনিকভাবে বিষয়টির সমাধান করার চেষ্টা করব।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকু বলেন, সংগঠনের আলোকে কাজ না করা এবং জেলা আওয়ামী লীগের নির্দেশ অমান্য করায় মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বিভি/এমএইচ/এইচএস

মন্তব্য করুন: