• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

প্রকাশিত: ১৩:২০, ২৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৩:২১, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

যুবলীগ নেতা এসএম গোলাম কিবরিয়া শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অস্ত্র মামলার রায় ঘোষণা করেছেন আদালত। এ আটজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। 

রবিবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১ টার পর এ রায় ঘোষণা করা হয়। ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল রায় ঘোষণা করেন।

মামলার অপর আসামিরা হলেন- জি কে শামীমের ৭ দেহরক্ষী মো. জাহিদুল ইসালাম, মো. শহিদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন, মো. আমিনুল ইসলাম, মো. দেলোয়ার হোসেন ও মো. মুরাদ হোসেন।

এদিন সকাল ৯টা ৩৫ মিনিটে তাকে কাশিমপুর কারাগার থেকে জি কে শামীমসহ সাত দেহরক্ষীকে আদালতে হাজির করা হয়। পরে দুপুরে আদালত রায় ঘোষণা করেন।

এর আগে, রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শুনানি শেষে গত ২৮ আগস্ট রায় ঘোষণার জন্য ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে রাজধানীর নিকেতনে শামীমের বাসা ও অফিসে র‌্যাব অভিযান চালিয়ে ৮টি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ প্রায় ১ কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও মদ জব্দ করে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে ৩টি মামলা করা হয়।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2